• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং
ফরিদপুর কোতয়ালী থানা শ্রমিক লীগের বর্ধিত সভা

নিরঞ্জন মিত্র ( নিরু) ( ফরিদপুর জেলা প্রতিনিধিঃফরিদপুর শ্রমিক লীগের কোতোয়ালী থানা শাখার বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে।

(২৪ জানুয়ারি) সোমবার শহরের গোয়ালচামট পুরাতন বাসষ্ট্যান্ড পৌর অডিটোরিয়ামে কোরআন তেলোওয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে এ বর্ধিত সভা অনুষ্ঠিকতা শুরু হয়।

এরপরে সভার ফরিদপুর জেলা শ্রমিক লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত শ্রমিক রাজনীতির সংশপ্তক বীর মুক্তিযোদ্ধা হাসিবুল হাসান লাবলুর স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

কোতয়ালী থানা জাতীয় শ্রমিক লীগের সাবেক সহ-সভাপতি মোঃ জাহিদ চৌধুরী জিপু এর সভাপতিত্বে বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ফরিদপুর জাতীয় শ্রমিক লীগের জেলা কমিটির আহবায়ক ও পৌর ১২ নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম মোঃ নাছির।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা শ্রমিকলীগের আহবায়ক কমিটির সদস্য সচিব মোঃ ইমান আলী মোল্লা।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পরিবহন শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও ফরিদপুর জেলা শ্রমিক লীগের আহবায়ক কমিটির সদস্য জাহিদ হাসান, জেলা কমিটির যুগ্ন আহবায়ক জুবায়ের জাকির, মোঃ আব্দুল হাকিম মিয়া, মোঃ মনিরুজ্জামান মমিন, মোঃ বক্তার হোসেন, খন্দকার শফিকুল আযম (জুয়েল), এনায়েত হোসেন পারভেজ, হাফিজুল রহমান লাভু, সদস্য লাকী নাজমুল, নবগঠিত কোতয়ালী থানা শ্রমিক লীগের প্রচার ও প্রকশনা সম্পাদক শেখ কামাল হোসেন প্রমুখ।

এসময় বর্ধিত সভায় নবগঠিত জেলা শ্রমিক লীগের আহবায়ক কমিটির সদস্য মোঃ মজিবুর রহমান মজিব, সাঈদুর রহমান হিরু, মো: আবুল কালাম আজাদ, মনিরুল ইসলাম মনা, মোঃ বেল্লাল হোসেন, কামাল মাতুব্বর সহ জেলার বিভিন্ন উপজেলার শ্রমিক লীগের নেতৃবৃন্দ ও সকল শ্রমিক লীগের সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, শ্রমিক লীগের জেলা থেকে প্রতিটি ইউনিয়ন পর্যায়ে যে সমস্থ কমিটি গঠন করা হবে। বর্তনানে সেই কমিটিতে সর্বস্তরের শ্রমিকদের উপস্থিতি থেকে মুক্ত পরিবেশে কমিটি গঠন করতে হবে। ফরিদপুরে ভবিষ্যতে গঠনতন্ত্রের বাইরে গিয়ে অগণতান্ত্রিক কোনো কিছু হবে না। এসময় বিগত দিনে জেলা শ্রমিক লীগের নানা বিধি কার্যকলাপের অনিয়ম তুলে ধরেন। শ্রমিকদের ন্যার্য দাবি প্রতিষ্ঠা অধিকার রক্ষায় নবগঠিত ফরিদপুর জেলা শ্রমিকলীগের আহবায়ক কমিটি কাজ করে যাবে বলে অঙ্গিকার করেন।বক্তারা বর্তমান সরকারের কথা তুলে ধরে বলেন, এই সরকারের সময় মানুষ অনেক ভাল আছে এবং যে পরিমাণ উন্নয়ন হয়েছে দেশে আর কোনো সরকারের সময় এতো বেশি উন্নয়ন হয়নি।

দ্বিতীয় অধিবেশন অনুষ্ঠানে নবগঠিত ফরিদপুর কোতয়ালী থানা শ্রমিক লীগের আহবায়ক মোঃ সেলিম শেখ ও সদস্য সচিব মিঠু মিয়া সহ ৩১ সদস্য বিশিষ্ট কমিটির নাম ঘোষণা করেন প্রধান অতিথি গোলাম মোঃ নাছির।

সভায় নবগঠিত কোতয়ালী থানা শ্রমিক লীগের নেতৃবৃন্দ আগামী তিন মাসের মধ্যে ফরিদপুর সদর উপজেলার ১২ টি ইউনিয়ন পর্যায়ে সম্মেলনের মাধ্যমে শ্রমিক লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করার অঙ্গীকার করেন।

অনুষ্ঠানটি সার্বিক সঞ্চালনা করেন জেলা শ্রমিক লীগের আহবায়ক কমিটির সদস্য মোঃ সাগর আহম্মেদ দুলাল।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।