• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই আগস্ট, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
শেষ হলো ১৩ তম শাহ্ ছব্দুল চাঁন দায়রা পাক দরবার শরীফের তিন দিনব্যাপী বার্ষিক ওরশ শরীফ

নিরাঞ্জন মিত্র (নিরু) ( ফরিদপুর জেলা প্রতিনিধি)

ফরিদপুর সদর অন্তগর্ত শিবরামপুর চন্ডিপুর এলাকায় ১৩ তম শাহ্ ছব্দুল চাঁন দায়রা পাক দরবার শরীফের তিন দিনব্যাপী মহা পবিত্র ওরশ শরীফের মধ্যে দিয়ে শেষ হয়েছে।

গত ২১ ও ২২ মার্চ প্রতি বছরের ন্যায় শাহ্ ছব্দুল চাঁন দায়রা পাক দরবার শরীফ চন্ডীপুর ১৩ তম বার্ষিক মহা পবিত্র ওরশ মোবারক অনুষ্ঠিত হয়েছে।
আবুল সরকারের পীর মুর্শিদ কেবলাজান দরবেশজী শাহ্ ছব্দুল চাঁন চরণ ধূলী দিতে ইচ্ছা প্রকাশ করেছেন। এ অনুষ্ঠানে ফকির আবুল সরকার এলাকাবাসী, সাধু, ফকির, তরীকার আশেকান, ভক্তবৃন্দের চরণ ধূলী কামনা করেছেন।

গত ২১শে মার্চ বাদ যোহর মিলাদ মাহফিল ও তবারক বিতরণ করা হয়েছে। রাত ৯ টা থেকে সারারাত বাংলাদেশের বিভিন্ন বাউল শিল্পী দ্বারা সংগীত অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

গত ২২শে মার্চ বিকাল ৫ টা থেকে বাংলাদেশের খ্যাতিমান বাউল শিল্পী দ্বারা বিচার বাউল গান পরিবেশন করা হয়েছে। পরিবেশনায় ছিলেন ঢাকা থেকে আগত আরিফ দেওয়ান বনাম ময়মনসিং থেকে আগত বাবু সুনিল কর্মকার।

তিন দিনব্যাপী ওরশের শেষ দিনে গত ২৩ শে মার্চ বিকাল ৫ টা থেকে বাংলাদেশের খ্যাতিমান বাউল শিল্পী দ্বারা বিচার বাউল গান পরিবেশন করা হয়। এতে অংশগ্রহন করে ঢাকা থেকে আগত রুমা সরকার বনাম ঢাকা থেকে আগত আলেয়া বেগম আলো।

দরবার শরীফ সূত্র জানান, বার্ষিক ওরশ শরীফ অনুষ্ঠানে দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে ভক্ত-অনুরক্তদের সমাবেশ ঘটে। শাহ্ ছব্দুল চাঁন দায়রা পাক দরবার শরীফ এ মহা পবিত্র ওরশ মোবারক, ওরশকে কেন্দ্র করে দরগা শরীফ ভক্ত – আশেকানদের পদচারনায় মুখরিত হয়ে উঠে। নানা ধর্মীয় আনুষ্ঠানিকতার পর দেশ ও জাতির মঙ্গল কামনা করে মোনাজাত করা হয়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

আগষ্ট ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« জুলাই  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।