• ঢাকা
  • শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং
নাগরিক সেবাকে সহজতর করতে ওর্য়াড ভিত্তিক ই-সেন্টার স্হাপনের কার্যক্রম

২৪ জানুয়ারী ২০২২; ফরিদপুর : সকল প্রতিবন্ধকতা কাটিয়ে নাগরিক সেবাকে আরও সহজতর করতে ওর্য়াড ভিত্তিক ই-সেন্টার স্হাপনের কার্যক্রম দ্রুত গতিতে এগিয়ে চলছে জানালেন ফরিদপুরের পৌর মেয়র, অমিতাভ বোস। আজ ২৪ জানুয়ারী ২০২২; সোমবার দুপুর ০১.০০ টায় ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি’র) অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক) ফরিদপুরের উদ্যোগে আয়োজিত পৌর পরিষদের সাথে সনাকের মতবিনিয়ম সভায় সনাক ফরিদপুরের সভাপতি এ্যাডভোকেট শিপ্রা গোস্বামীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্হিত হয়ে তিনি এ উদ্ভাবনী উদ্যোগটির কথা জানালেন।

সভায় শুভেচ্ছা বক্তব্যে সনাক সভাপতি এ্যাডভোকেট শিপ্রা গোস্বামী বলেন; সনাক ফরিদপুর একটি আধুনিক স্বচ্ছ ও জবাবদিহিতামূলক স্হানীয় সরকার ব্যবস্হা গঠনে ফরিদপুর পৌর পরিষদের সাথে দীর্ঘ সময় কাজ করছে। কাউকে দোষারপ নয় বরং পারস্পারিক আলোচনার মাধ্যমে পৌরসভার বিদ্যমান সমস্যা ও সীমাবদ্ধতা কাটিয়ে জনবান্ধব পৌর পরিষদ গঠনে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে আজকের এ আয়োজন। সভার লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরে বক্তব্য প্রদান করেন সনাকের সহ-সভাপতি তথা স্হানীয় সরকার বিষয়ক উপ-কমিটির আহবায়ক মোঃ হাসানউজ্জামান। সভায় বিভিন্ন ওর্য়াডের কাউন্সিলরগণ, পৌর সচিব ও সনাক সদস্যগণ উপস্হিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে পৌর মেয়র বলেন; সীমাবদ্ধতা ও চ্যালেঞ্জগুলো কাটিয়ে উঠতে ও নাগরিক সেবা প্রদান আরও সহজতর করতে ওর্য়াড ভিত্তিক ই-সেন্টার স্হাপনের কার্যক্রম শুরম্ন করতে পৌর প্রশাসন বদ্ধ পরিকর। তারই প্রাথমিক ধাপ হিসেবে সেবা প্রদানকারী কর্মকর্তাগণের প্রশিক্ষণ কার্যক্রম আজই শুরু হয়েছে। তিনি এ প্রসঙ্গে আরও বলেন প্রাথমিকভাবে তিনটি ওয়ার্ডে এ কার্যক্রম শুরু করার পরিকল্পনা থাকলেও পরবর্তীতে মোট ৯ টি ওয়ার্ডে উক্ত সেন্টার স্হাপন করা হবে। পাশাপাশি তিনি জানান ড্রেনেজ ব্যবস্হার উন্নয়ন, যানজট নিরসনে উদ্যোগ গ্রহণ, ময়লা অপসারনে ডাস্টবিন নির্মান, ফুটপাত অবমুক্তকরণ ও শব্দ দুষণ রোধে প্রচারণার বিষয়ে কাজ চলমান রয়েছে। এছাড়াও বাড়ির প্লান পাশের ক্ষেত্রে আরও স্বচ্ছতা আনা হয়েছে, সিটিজেন চার্টার দৃশ্যমান করা হয়েছে, ভিজিএফ প্রাপ্তির শর্তাবলী দৃশ্যমান করা হয়েছে ও দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা নিয়োগ দেয়া সেবা প্রদান অব্যাহত আছে। পরিশেষে সনাক সদস্য রমেন্দ্রনাথ রায় কর্মকার সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন। সভা শেষে সনাক সদস্যগণ ওর্য়াড ভিত্তিক ই-সেন্টার বাস্ত্ববায়নে সেবা প্রদাকারী কর্মকর্তাগণের প্রশিক্ষণ কার্যক্রম পর্যবেক্ষণ করেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।