• ঢাকা
  • শনিবার, ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা ডিসেম্বর, ২০২১ ইং
Mujib Borsho
Mujib Borsho
ফরিদপুর পৌর গোল্ড কাপ টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

নিরঞ্জন মিত্র (নিরু), ফরিদপুর জেলা প্রতিনিধিঃ
নানা উৎসাহ উদ্দিপনা আর ব্যাপক উল্লাসের মধ্য দিয়ে ফরিদপুর পৌরবাসীর দীর্ঘ দিনের প্রত্যাশিত পৌর গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০২১ এর পুরুষ্কার বিতরণী ও সমাপনী ফাইনাল
খেলার পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

ফরিদপুর পৌরসভা কতৃক আয়োজিত ও জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় পৌর গোল্ড কাপ টুর্নামেন্টের ফাইনাল খেলাটি (২৪ নভেম্বর) বুধবার বিকালে শহরের শেখ জামাল স্টেডিয়ামে ফাইনাল খেলার উদ্বোধন অনুষ্ঠিত হয়।
জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এডভোকেট শামসুল হক ভোলা মাস্টার ফাইনাল খেলার উদ্ধোধন ঘোষণা করেন।

এই ফাইনাল খেলায় দুইটি দল হাড্ডা হাড্ডি লড়াই চালিয়ে পৌরসভার ১৯ নং ওয়ার্ড একাদশ ১-০ গোলে ২নং ওয়ার্ড একাদশকে পরাজিত করে বিজয় ছিনিয়ে নেয়।
খেলার শুরু থেকেই উভয় পক্ষেরই টান টান উত্তেজনা বিরাজ করছে। খেলার দ্বিতীয়ার্ধের ২৪ মিনিটে ১৯ নং ওয়ার্ডের পক্ষে গোলটি করেন মিনার।

খেলা শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন ফরিদপুর ৪ আসনের সাংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন।
এ সময় তিনি যুব সমাজকে মাঠে ফিরিয়ে আনাসহ নিয়মিত খেলাধুলা করার অংশ হিসেবে এ টুর্নামেন্টের আয়োজন করায় পৌর মেয়র অমিতাভ বোসকে ধন্যবাদ জানান।

এ সময় পৌর মেয়র অমিতাভ বোস এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা, সাধারন সম্পাদক সৈয়দ মাসুদ হোসেন, সিনিয়র সহ-সভাপতি ও বিশিষ্ঠ সমাজসেবক মো: শামীম হক, সহ-সভাপতি এ.কে. আজাদ, জেলা ক্রীড়া সংস্থার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাজী মোঃ মোসলেম উদ্দিন প্রমুখ।

অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন ফরিদপুর পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা শাহাজান মিয়া, পৌর সচিব তানজিলুর রহমান, পৌরসভার ১ নং প্যাণেল মেয়র ও ১১ নং ওয়ার্ড কাউন্সিলর মনিরুল ইসলাম মনির, এ্যাকাউন্টস অফিসার গোবিন্দ চন্দ্র মন্ডলসহ পৌরসভার ২৭ টি ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরবৃন্দ, পৌরসভার কর্মকর্তা-কর্মচারীবৃন্দসহ জেলা আওয়ামীলীগের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ও স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ।

এদিকে পৌরবাসীর দীর্ঘ দিনের প্রত্যাশিত এ টুর্নামেন্টকে কেন্দ্র করে দুপুর থেকেই পুরো স্টেডিয়ামই ছিল দর্শকদের উপচে ভড়া ভীড়। খেলার প্রতিটি মুহুর্তই ছিল দর্শকদের মন মাতানো হাত-তালি। ব্যাপক আনন্দ আর উল্লাসের মধ্য দিয়ে তারা এ খেলাকে উপভোগ করে।
একই সাথে বৈশ্বিক মহামারীর কারনে দীর্ঘ দিন বিনোদন কেন্দ্রসহ খেলাধুলা থেকে বঞ্চিত থাকা ঘরবন্দি পৌরবাসী এমন একটি টুর্নামেন্ট উপভোগ করার সুযোগ করে দেওয়ায় পৌর মেয়র অমিতাভ বোসকে ধন্যবাদ জানান।

পৌর মেয়র অমিতাভ বোস জানান, যুব সমাজের নৈতিক অবক্ষয় রোধসহ মাদক মুক্ত সমাজ গড়ার অংশ হিসেবে খেলাধুলার গুরুত্ব অপরিসীম। আমরা চাই যুবসমাজ আবার মাঠে ফিরে আসুক এবং তারা নিয়মিত খেলাধুলা করুক। এরই ধারাবাহিকতায় পৌরসভার যুবসমাজদের নিয়েই পৌর গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট এর আয়োজন করা হয়েছে। এবছর শুরু হওয়া ফুটবল টুর্নামেন্ট এর মধ্য দিয়ে পর্যায়ক্রমে ক্রিকেট টুর্নামেন্টসহ বিভিন্ন ধরনের খেলাধুলার আয়োজন করা হবে। উল্লেখ্য মাদক মুক্ত সমাজ গড়ার অংশ হিসেবে যুবকদের মাঠে ফিরিয়ে আনার জন্য “ক্রীড়াই শক্তি ক্রীড়াই বল, চল চল মাঠে চল” এ প্রতিপাদ্যকে সামনে রেখে গত ২০ শে সেপ্টেম্বর রবিবার বিকালে শহরের শেখ জামাল স্টেডিয়ামে ফরিদপুর পৌর গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০২১ এর উদ্বোধন মাধ্যমে আয়োজন করা হয়।

এই টুর্নামেন্টে পৌরসভার ২৭ টি ওয়ার্ডের ২৭ টি দল অংশগ্রহণ করে। স্থানীয় খেলোয়ারদের নিয়েই ওয়ার্ড ভিত্তিক বিভিন্ন গ্রুপে বিভক্ত করে শহরের শেখ জামাল স্টেডিয়াম ও আব্দুর আজিজ হাই স্কুল মাঠে অনুষ্ঠিত হয়।
খেলার নির্ধারিত সকল রাউন্ড অতিক্রম করে। ফাইনাল খেলায় ১৯ নং ওয়ার্ড একাদশ ১-০ গোলে বিজয়ী হয়। প্রতিযোগিতায় রানার্সআপ হয়েছে ২ নং ওয়ার্ড একাদশ।

ফাইনাল খেলাটি পরিচালনা করেন শামিমুর রহমান লাইন্সম্যান আজিবুর রহমান , মোস্তফা ফিরোজ চতুর্থ রেফারি আবুল কাশেম ভোলা।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১