• ঢাকা
  • শনিবার, ২৬শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
হাসিবুল হাসান লাবলুর ১১ তম মৃত্যুবার্ষিকী পালিত

ফরিদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও ফরিদপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান হাসিবুল হাসান লাবলুর স্মরণ সভায় বক্তারা বলেছেন, আওয়ামী লীগকে শক্তিশালী করতে হলে দলের জন্য লাবলুর মত আদর্শবান, আন্তরিক ও নিবেদিত হতে হবে। জননেত্রী শেখ হাসিনার সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের স্বপ্নকে এগিয়ে নিতে তার মত নেতা হবার চেষ্টা করতে হবে। দলের মধ্যে সুদৃঢ় ঐক্য ও সংহতি প্রতিষ্ঠার মধ্য দিয়ে লাবলুর বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা ও প্রকৃত সম্মান প্রদর্শন সম্ভব।

রোববার (২৪ জানুয়ারি) বিকেলে ফরিদপুর শহরের অম্বিকা ময়দানে মরহুম হাসিবুল হাসান লাবলুর ১১ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে এসব কথা বলেন বক্তারা।

ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সুবল চন্দ্র সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় বক্তব্য রাখেন এফবিসিসিআই এর সাবেক সভাপতি ও ফরিদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ. কে আজাদ, শামীম হক, সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেন, কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য ফারুক হোসেন, ফরিদপুর পৌরসভার মেয়র অমিতাভ বোস, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও প্রয়াত হাসিবুল হাসান লাবলুর স্ত্রী ঝর্না হাসান, প্রয়াতের ভাই আওয়ামী লীগ নেতা মনিরুল হাসান মিঠু, শহীদুল ইসলাম নিরু, শাহ্ আলম মুকুল, মহিলা আওয়ামী লীগের সদস্য সচিব আইভী মাসুদ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাইনউদ্দিন আহমেদ মানু, আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট জাহিদ বেপারী, ফরিদপুর কোতোয়ালী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামচুল আলম চৌধুরী, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শওকত আলী জাহিদ, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এডভোকেট অনিমেষ রায়, জেলা শ্রমিক লীগের সভাপতি আক্কাস হোসেন, জেলা আওয়ামী লীগ নেতা সোহেল রেজা বিপ্লব, আবু নাঈম প্রমুখ।

ফরিদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ কে আজাদ তার বক্তব্যে বলেন, হাসিবুল হাসান লাবলু আওয়ামী রাজনীতিতে একটি ত্যাগি ও নিবেদিত নেতার উদাহরণ। তার আদর্শকে অনুসরন করলে বর্তমান আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা সবাই মিলে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে প্রকৃত অর্থেই শক্তিশালি করতে পারবে।

তিনি বলেন, এ জন্য নিজেদের ক্ষুদ্র বিভেদ ভুলে গিয়ে ঐক্যবদ্ধ হতে হবে। জননেত্রী শেখ হাসিনার রাজনীতির মূল ধারাকে অনুসরণ করতে হবে, কোন পকেট রাজনীতি করা যাবে না। তাহলে গ্রুপিং বাড়বে, দল ক্ষতিগ্রস্থ হবে। দল ও দেশের স্বার্থে আওয়ামী লীগকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে নিতে হবে।

স্মরণ সভা ও দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন হা-মীম গ্রুপের পরিচালক বেলাল হোসেন, ফরিদপুর সদর উপজেলার চেয়ারম্যান মোঃ আব্দুর রাজ্জাক মোল্লা, আওয়ামী লীগ নেতা মাসুদুল হক, ডা. এম এ জলিল, বোয়ালমারী উপজেলা চেয়ারম্যান এম এম মোশারফ হোসেন মুসা মিয়া, সালথা উপজেলার সাবেক চেয়ারম্যান দেলোয়ার হোসেন, জেলা পরিষদের সদস্য মুসা ফকির, জেলা আওয়ামী লীগ নেতা কে এম সেলিম, এ্যাড. বদিউজ্জামান বাবুল, ইসতিয়াক হোসেন আরিফ, রাজেন্দ্র কলেজের সাবেক ভিপি তৌফিক হোসেন পুচ্চি প্রমুখ।

এর আগে সকালে মরহুম হাসিবুল হাসান লাবলুর মৃত্যুবার্ষিকী উপলক্ষে ফরিদপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে দলীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন করা হয়। পরে মরহুমের স্মরণে ১ মিনিট নিরবতা পালন ও প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন নেতৃবৃন্দ। শ্রদ্ধা নিবেদন শেষে একটি শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহর প্রদক্ষিণ করে। এসময় জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।