• ঢাকা
  • সোমবার, ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ই আগস্ট, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
গলাচিপায় নাসিমা বেগমের মানবেতর জীবন-যাপন

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধিঃ পটুয়াখালীর গলাচিপায় নাসিমা বেগম মানবেতর জীবন-যাপন করছেন। নাসিমা বেগম (৫০) হচ্ছেন উপজেলার আমখোলা ইউনিয়নের বাঁশবুনিয়া গ্রামের আজাহার হাওলাদারের মেয়ে ও সেলিম হাওলাদার (৬০) এর স্ত্রী। নাসিমা বেগম তার দুই ছেলে ও তিন মেয়েকে নিয়ে মানবেতর জীবন-যাপন করছেন।

নাসিমা বেগম বলেন, আমাদের মাথা গোজার ঠাঁই নাই। কোন জায়গা-জমি নেই, আমরা হতদরিদ্র মানুষ। আমার স্বামী রিক্সা চালিয়ে জীবিকা নির্বাহ করছেন। মাঝে মাঝে অভাবের তাড়নায় মানুষের বাড়িতে আমাকে ঝি এর কাজ করতে হয়। আমাদের গ্রামের আব্দুল হকের বাড়িতে আমরা আশ্রিত হিসেবে থাকি। শুনেছি মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে গরিবদের নাকি ঘর দেয়! আমাদের যদি একটি ঘর পেতাম তাহলে স্বামী সন্তান নিয়ে সুন্দরভাবে জীবন-যাপন করতে পারতাম।

নাসিমা বেগমের স্বামী রিক্সচালক সেলিম হাওলাদার বলেন, দীর্ঘ ৪০ বছর পর্যন্ত রিক্সা চালাচ্ছি। মা-বাবার এক তিল কড়ি পরিমানও জমি পাই নাই। খুব কষ্ট করে সংসার চালাতে হয়। সরকারিভাবে যদি একটি ঘর পাই তাহলে আমার অনেক কষ্ট দূর হবে। এ বিষয়ে ইউপি সদস্য জাহাঙ্গীর হাওলাদার বলেন, আসলেই এরা অসহায় ও গরীব মানুষ। এদের জন্য একটি ঘর খুবই প্রয়োজন। ইউপি চেয়ারম্যান মো. কামরুজ্জামান মনির বলেন, আমার ইউনিয়নে রিক্স চালক সেলিম আসলেই মানবেতর জীবন-যাপন করছে। মাননীয় প্রধানমন্ত্রীর দেয়া একটি ঘর তার পরিবারের একান্ত প্রয়োজন।

উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমার বলেন, দরখাস্ত পেলে যাচাই বাছাই করে হত দরিদ্র হলে অবশ্যই ঘর পাবে। এ বিষয়ে নাসিমা বেগম বুধবার উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিতভাবে ঘরের জন্য আবেদন করেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

আগষ্ট ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« জুলাই  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।