• ঢাকা
  • মঙ্গলবার, ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জুলাই, ২০২৪ ইং
ফরিদপুরে বাংলাদেশ শিক্ষক সমিতির মতবিনিময় সভা অনুষ্ঠিত

২৫ জুন শনিবার,ফরিদপুর

মাধ্যমিক শিক্ষা জাতীয়করণসহ ১১ দফা দাবি আদায়ের লক্ষ্যে বাংলাদেশ শিক্ষক সমিতির (বিটিএ) এক মত বিনিময় সভা শনিবার দুপুরে ফরিদপুর উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়।

বিটিএ ফরিদপুর সদর উপজেলা কমিটির আয়োজনে এ সভায় সভাপতিত্বে করেন বিটিএ সদর উপজেলা কমিটির সভাপতি ও ঈশান ইনস্টিটিউশন এর প্রধান শিক্ষক এম. ইউসুব আলী।

সভায় বক্তাগন মাধ্যমিক শিক্ষাকে জাতীয়করণসহ ১১ দফা বাস্তবায়নের জোর দাবি জানান।

বক্তারা বলেন, “ব্যক্তি স্বার্থে শিক্ষক সংগঠনসমূহ নানা ধারায় বিভিক্ত হয়েছে ঠিকই কিন্তু বৃহত্তর স্বার্থে মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবি আদায়ের জন্য সকলকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন গড়ে তুলতে হবে।”

মাধ্যমিক শিক্ষা জাতীয়করনে বিটিএ’র আন্দোলনের কোন বিকল্প নেই বলে নেতৃবৃন্দ উল্লেখ করেন।

তারা আরো বলেন, “বহুধা বিভক্ত শিক্ষকদের ৯৬ টি সংগঠন শিক্ষকদের দাবি দাওয়া আদায়ের প্রধান অন্তরায়। জাতীয় স্বার্থে এ বিভক্ত ও ভেদাভেদ ভুলে একই প্লাটফরম থেকে জোরালো আন্দোলনের মাধ্যমেই মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবি বাস্তবায়ন করা সম্ভব। ”

সভায় বিটিএ’র নেতৃবৃন্দ, বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকবৃন্দ বক্তব্য উপস্থাপন করেন।

এ সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফরিদপুর উচ্চ
বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিদ্দিকুর রহমান, সারদা সুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুল ইসলাম, আলহাজ্ব এম এ আজিজ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুল হক সাইফুদ্দিন, কানাইপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহজাহান মোল্লা,শিবরামপুর আরডি একাডেমির প্রধান শিক্ষক নজরুল ইসলাম,হিতৈষী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: খলিলুর রহমান, বায়তুল মোকদ্দেম ইন্সটিটিউট এর প্রধান শিক্ষক বেগম শামসুন্নাহার, ঈশান বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সায়েদুন নাহার পান্না প্রমুখ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।