• ঢাকা
  • বুধবার, ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে জুলাই, ২০২৪ ইং
মধুখালীর মেগচামী ইউনিয়নে জাতীয় মৎস্য সপ্তাহ পালন

দেশে আমিষের চাহিদা পুরণ হচ্ছে পরিকল্পিত মৎস্য চাষে’

ফরিদপুর প্রতিনিধি: ২৫ জুলাই ২০২০ শনিবার

‘মাছ উৎপাদন বৃদ্ধি করি, সুখী সমৃদ্ধ দেশ গড়ি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ফরিদপুরের মধুখালী উপজেলার মেগচামী ইউনিয়নে পালিত হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২০। ২১ হতে ২৭ জুলাই এ সপ্তাহ পালিত হয়।

মধুখালী উপজেলা মৎস্য সম্প্রসারণ দপ্তরের আয়োজনে আজ শনিবার (২৫ জুলাই) সকাল ১০টা হতে দুপুর ২ টা পর্যন্ত মেগচামী ইউনিয়ন পরিষদের হলরুমে এ উপলক্ষে মৎস্য চাষের উপর নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা দেবব্রত বিশ্বাস। মেগচামী ইউপি চেয়ারম্যান মোঃ হাসান আলীর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন ক্ষেত্র সহকারী মোঃ আলাউদ্দিন, মৎস্য চাষী সমিতির সদস্য আব্দুল মান্নান, ইউপি সদস্য পিকুল শিকদার প্রমুখ।

উপজেলা সিনিয়র মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা দেবব্রত বিশ্বাস এসময় বলেন, বর্তমান সরকারের যুগোপযোগী কর্মপরিকল্পনার কারণে দেশে চাহিদা মেটানোর পরে বিদেশেও রপ্তানী হচ্ছে মৎস্য সম্পদ। জনসংখ্যা বৃদ্ধি পেলেও এই মৎস্য চাষের কারণে দেশের মানুষের আমিষের চাহিদা পুরণ হচ্ছে। সাম্প্রতিক করোনায় এই সেক্টরে কোন বিরুপ প্রভাব পড়েনি।

সভাপতির বক্তব্যে মেগচামী ইউনিয়ন চেয়ারম্যান মোঃ হাসান আলী বলেন, দেশে কর্মসংস্হান ও আমিষের ঘাটতি পুরণে সরকার মৎস সেক্টরের যেসব উদ্যোগ নিয়েছে তাতে আমরা প্রধানমন্ত্রীর প্রতি চিরকৃতজ্ঞ। আগামীতে যাতে আরো ভালভাবে এই সেক্টরকে এগিয়ে নেয়া যায় সে লক্ষ্যে সবাইকে কাজ করতে হবে।

অনুষ্ঠা্নে মেগচামী এলাকার মৎস্য চাষী ও তরুণ উদ্যোক্তাগণ অংশ নেন। তাদের মাঝে মাছ চাষের নানা তথ্য সম্বলিত প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। প্রান্তিক উদ্যোক্তাগেণ সরকারি ঋণ ও প্রণোদনা প্রাপ্তিতে জটিলতা নিরসণের অনুরোধ জানান হয়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।