• ঢাকা
  • শুক্রবার, ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
কুষ্টিয়ায় অস্বাস্থ্যকর পরিবেশে রান্না করায় মৌবনসহ ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

মোঃ চাঁদ আলী, কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃ মৌখিকভাবে সতর্ক করার পাশাপাশি বিভিন্ন সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেও কুষ্টিয়ার বিরানী হাউজ গুলোতে ভোক্তাদের জন্য মানসম্মত পরিবেশ ফিরিয়ে আনা যাচ্ছেনা।বারবার অভিযানে নামমাত্র জরিমানা দিয়ে পার পেয়ে যাচ্ছে বিরানী ও মিষ্টির ব্যবসায়ীরা।

আজ সকাল থেকে দুপুর পর্যন্ত শহরের বিরানী হাউজ ও মিষ্টির কারখানায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে র‌্যাব। এ অভিযানে মৌবন মিষ্টির কারখানায় মেয়াদ উত্তীর্ণ পন্য রাখায় ১লক্ষ টাকা, শহরের নোংরা পরিবেশে থাকায় ৩টি বিরানী হাউজে ৪৫ হাজার টাকা এবং অশোখ মিষ্টির কারখানায় ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট কুলছুম পারভীন আশা।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় নিয়োজিত র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট কুলছুম পারভীন আশা বলেন, আজ সকাল থেকে দুপুর পর্যন্ত পরিচালিত অভিযানে তিনটি বিরানী হাউজ ও দুইটি মিষ্টির কারখানায় ১ লাখ ৯৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
নামিদামি এসব খাবার হোটেলের রান্নাঘরের পরিবেশ অত্যন্ত নোংরা। সেখানে তেলাপোকা ছুটে বেড়াচ্ছে। ওই নোংরা রান্না ঘরে প্রস্তুত খাবার না ঢেকেই খোলা রাখা হয়েছে।
এছাড়া ফ্রিজের মাছ-মাংস বহুদিনের পুরোনো ও পচা। ফ্রিজগুলো বহুদিন থেকে পরিস্কারও করা হয় না।
অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত করা, রান্নার কাঁচামাল পচা ও বাসিসহ পরিবেশ নোংরা থাকায় ভোক্তাঅধিকার আইনে তাদেরকে এই অর্থদণ্ড প্রদান করা হয়। একই সাথে মান উন্নয়নে তাদের সতর্ক করে দেয়া হয়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।