• ঢাকা
  • সোমবার, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২১ ইং
Mujib Borsho
Mujib Borsho
স্লোগানের কবি নাজমুল হক নজীরের জন্মদিনে বিভিন্ন কর্মসূচি অনুষ্ঠিত
 শ্লোগানের কবি খ্যাত সাংবাদিক নাজমুল হক নজীরের ৬৬ তম জন্মবার্ষিকী উপলক্ষে ২৫ সেপ্টেম্বর বিভিন্ন মহলের শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বোয়ালমারী পৌরসভার গুনবহা গ্রামের কবির সমাধিস্থলে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন বোয়ালমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম এম মোশাররফ হোসেন, আলফাডাঙ্গা উপজলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহিদুল হাসান, কবি নজীর একাডেমীর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কবির আহমেদ লিনজু, কবির দুই ছেলে প্রভাষক সাইফুল্লাহ নজীর মামুন ও প্রভাষক শহীদুল্লাহ নজীর মাসুদ। এ সময় বোয়ালমারী ও আলফাডাঙ্গার বিভিন্ন গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
দুপুরে বোয়ালমারীতে দোয়া মাহফিল শেষে আলফাডাঙ্গা উপজেলা পরিষদ হলরুমে বিকেল ৫টায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় কবি নজীর একাডেমীর আলফাডাঙ্গা শাখার সভাপতি লিয়াকত হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান একেএম জাহিদুল হাসান জাহিদ, পৌর মেয়র সাইফুর রহমান সাইফার, উপজেলা আ.লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা এসএম আকরাম হোসেন, প্রেসক্লাবের সভাপতি এনায়েত হোসেন প্রমুখ।
প্রসঙ্গত কবি ও সাংবাদিক নাজমুল হক নজীর ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার বানা ইউনিয়নের শিয়ালদি গ্রামে ১৯৫৫ সালের ২৫ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন। ক্যান্সারে আক্রান্ত হয়ে তিনি ২০১৫ সালের ২৩ নভেম্বর মারা যান । নাজমুল হক নজীরের লেখা ৯ টি কাব্যগ্রন্থ, তিনটি ছড়াগ্রন্থ, একটি ইতিহাসগ্রন্থ এবং মৃত্যু পর আরো তিনটি কাব্যগ্রন্থ প্রকাশিত হয়। তিনি পাক্ষিক ‘নজীর বাংলা’ পত্রিকার সম্পাদক ও প্রকাশক ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুন ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« মে  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০