• ঢাকা
  • রবিবার, ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে জুন, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
ফরিদপুরে শ্রমিক কল্যাণ তহবিল হতে শ্রমিকদের ৩৫ লাখ টাকার চেক বিতরণ

নিরঞ্জন মিত্র ( নিরু) (ফরিদপুর জেলা প্রতিনিধিঃ

শ্রম অধিদপ্তর শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে, ফরিদপুর অঞ্চলের পাঁচটি জেলার আওতাধীন ফরিদপুর, রাজবাড়ী, গোপালগঞ্জ, মাদারীপুর ও শরীয়তপুরের প্রাতিষ্ঠানিক- অপ্রাতিষ্ঠানিক প্রায় একশত জন শ্রমিক এবং তাদের পরিবারের সদস্যদের হাতে পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান ৩৫ লাখ টাকার চেক তুলে দেন।

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের তহবিল থেকে গরীব-অসহায়-দুঃস্থ শ্রমিকদের দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত, দুর্ঘটনায় আহত এবং শ্রমিক সন্তানদের উচ্চশিক্ষাসহ শ্রমিক সুচিকিৎসার জন্য এই চেক বিতরণ করা হয়।

ফরিদপুর আঞ্চলিক শ্রম দপ্তরের আয়োজনে, (২৫ মে বুধবার) দুপুরে আঞ্চলিক শ্রম দপ্তরের সভা কক্ষে চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পুলিশ সুপার এসব চেক তুলে দেন।

চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ফরিদপুর পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান (বিপিএম সেবা), তিনি তাঁর বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন শোষিত, বঞ্চিত ও মেহনতি মানুষের অধিকার আদায়ের জন্য সংগ্রাম করেছেন। তিনিই শ্রমিকদের ন্যায্য অধিকার ও শোষণহীন সমাজ প্রতিষ্ঠার উদ্দেশ্যে ১৯৭২ সালে শ্রমনীতি আইন প্রণয়ন করেন।

বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রমিক-মালিক, গরীব-ধনীসহ দেশের সকল নাগরিকের গনতান্ত্রিক অধিকার নিশ্চিত করতে ঐকান্তিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।

এরই ধারাবাহিকতায় সরকার দেশের অর্থনীতিকে শক্তিশালী ও শ্রমিকদের জীবন মান উন্নয়নে বিভিন্ন সময় অর্থ প্রদান করে আসছে। তবে শ্রমিকদের মধ্যে যারা অসচ্ছল তাদেরকেই শুধু যাচাই-বাছাই করে চেক বিতরণ করার আহবান জানান অনুষ্ঠানের প্রধান অতিথি। এ বিষয়ে দায়িত্বরত সরকারি কর্মকর্তাদের সচেতন হওয়ার কথা তুলে ধরে শ্রমিকদের সেবা গুলি সঠিক ভাবে প্রদান করার আহবান জানান। একই সাথে সরকারকে কোন ভুল তথ্য না দিয়ে প্রকৃত অস্বচ্ছল শ্রমিক পরিবারদের সহযোগিতা চাওয়ার আহবান জানান।

ফরিদপুর আঞ্চলিক শ্রমদপ্তর এর উপ-পরিচালক মোঃ সাইকুল ইসলাম এর সভাপতিত্বে, অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ-মহাপরিদর্শক মোঃ মতিউর রহমান, জেলা শ্রমিক লীগের আহবায়ক কমিটির সদস্য সচিব ও নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ ইমান আলী মোল্লা, আঞ্চলিক শ্রমদপ্তরে সহকারী পরিচালক মোঃ শহীদুল্লাহ, গোপালগঞ্জ রিক্সা শ্রমিক ইউনিয়ন পরিষদের সভাপতি এনামুল হক প্রমূখ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুন ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« মে  
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।