• ঢাকা
  • মঙ্গলবার, ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জুলাই, ২০২৪ ইং
মধুখালীতে দর্শক খরায় মধুছন্দা সিনেমা হলের ব্যবসা লাটে

মধুখালী (ফরিদপুর) প্রতিনিধি ঃ দেশীয় চলচ্চিত্রের মন্দা দশার কারণে ফরিদপুরের মধুখালী উপজেলার একমাত্র সিনেমা হল মধুছন্দা দর্শক খরায় ভুগছে। এই অবস্থাতে হলটি চালাতে গিয়ে ক্রমাগত লোকসানের সম্মুখীন হচ্ছেন মালিকপক্ষ।

মালিকপক্ষের দাবি স্যাটেলাইট চ্যানেল, স্মার্টফোন ও প্রযুক্তির কল্যাণে সহজেই বিনোদন সুবিধা পাওয়ায় সিনেমা হল বিমুখ হয়ে পড়ছেন দর্শকরা। পাশাপাশি দেশে ভালো গল্পসমৃদ্ধ সিনেমা তৈরি না হওয়ায় দর্শকরা হলে আসছেন না।
জানা গেছে, মধুখালীতে আলোছায়া, নিলাবর্ণা ও মধুছন্দা এই তিনটি সিনেমা হল ছিল। সড়ক ও রেলপথে যাতায়াত সুবিধার কারণে আসেপাশের বিভিন্ন স্থান থেকে দর্শকরা এই হলগুলোতে এসে সিনেমা উপভোগ করতেন। কিন্তু চলচ্চিত্রের মন্দাদশায় দর্শক শূন্যতার কারণে প্রায় ১০ বছরেরও বেশি নিলাবর্ণা ও আলোছায়া সিনেমা হল বন্ধ হয়ে গেছে।
রবিবার সন্ধায় মধুছন্দায় গিয়ে দেখা যায় কোরবানীর ঈদ উপলক্ষে মধুছন্দা হলের দেয়ালে দিন দ্যা ডে সিনেমার পোস্টার সাঁটানো। তবে হলের সামনে কোনো লোকজন কিংবা দর্শক নেই। টিকিট কাউন্টারও ফাঁকা। হলের দোতালায় ডিসি কক্ষের আসনে দর্শক পাওয়া গেল ৪ জন। তবে নিচতলায় প্রথম শ্রেণির কক্ষের আসনে পাওয়া গেল ৩ জন দর্শক।
হলের সামনে থাকা চা ও পান দোকানদাররা জানান আগে প্রতিদিন হলে ম্যাটিনি, ইভিনিং ও নাইট এই তিনটি ভাগে সিনেমা দেখানো হতো। কিন্তু এখন একটি শো চলার পর বাকি দুই শো’তে হলটি দর্শক শূন্য থাকছে।
মধুছন্দা হলের পরিচালক মোঃ জালাল বলেন ‘ভালোমানের গল্প না হওয়ায় দর্শকরা ছবি দেখতে চায় না। বিগ বাজেটের ছবির প্রদর্শনী করলে প্রথম শোতে দর্শক হয়। পরের শোগুলোতে আর দর্শক হয় না। এই অবস্থায় হল চালাতে গিয়ে ক্রমাগত লোকসান হচ্ছে। এবার ঈদে প্রচারের খরচও উঠাতে পারিনি। ঈদের পর এখন দিন দ্যা শেষ করে পুরাতন সিনেমা ধান্দা চালানো হয়েছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।