• ঢাকা
  • সোমবার, ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জুলাই, ২০২৪ ইং
ফরিদপুরে সরকারিভাবে শেষ হলেও চলছে বৃক্ষ মেলায় বেচাকেনা

মানিক কুমার দাস,ফরিদপুর জেলা প্রতিনিধি

সরকারিভাবে এ মাসের ২৪ তারিখে শেষ হয়েছে বৃক্ষ মেলা। আর তারপরও নার্সারি মালিকদের অনুরোধে তা বাড়ানো হয়েছে আগামী মাসের ৩ তারিখ পর্যন্ত । আর মেলা তারিখ বেড়ানোর কারণে খুশি মেলায় অংশগ্রহণকারী স্টল মালিকেরা।
এ ব্যাপারে ফরিদপুর নার্সারি মালিক সমিতির সভাপতি আক্কাস হোসেন জানান, আমরা প্রশাসনের কাছে অনুরোধ করেছি মেলা যাতে বেড়ানো হয় সেজন্যই আগামী তিন তারিখ পর্যন্ত মেলা চালানোর সিদ্ধান্ত নিয়েছি।
এদিকে বৃক্ষ মেলায় ঘুরে দেখা যায় বিভিন্ন বয়সী লোকজনের আগমন এবং গাছ কেনার প্রবণতা বাড়ছে। স্কুলের ছাত্র-ছাত্রী থেকে শুরু করে বয়স্ক লোকজন ও মেলায় এসে গাছ কিনছে। ব্যবসায়ীরা জানান বিকেল তিনটা থেকে আট আটটা পর্যন্ত বেচাকেনা ভালই হয়। সকালের দিকেও মোটামুটি ভালো হয়।
এদিকে মেলায় বেচাকেনা শীর্ষে রয়েছে বিভিন্ন ধরনের আম, পাশাপাশি আলুবোখারা, নটকন, মালটা, শোভা বর্ধনকারী গাছ, হাইব্রিড নারকেল গাছ, ছাদ বাগানের বিভিন্ন ধরনের গাছ, ঔষধি গাছের বেচাকেনা হচ্ছে ভালোই। পাশাপাশি টবের ও বেচাকেনা ভালো হচ্ছে । ব্যবসায়ীরা জানান তাদের নিজেদের নার্সারি থেকে বিভিন্ন ধরনের গাছ আনতে হচ্ছে এছাড়া,এমনকি এর জন্য প্রতিদিনই শহরের বাইরে যেতে হচ্ছে গাছ সংগ্রহের জন্য।
এদিকে কিছুদিন বাড়ার জন্য ব্যবসায়ীরা খুশি হয়েছে। একই সাথে বাকি দিনগুলিতে তারা বেচাকেনা করে কিছু টাকা সঞ্চয় করতে পারবেন বলে ও এ প্রতিবেদককে জানান।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।