• ঢাকা
  • শনিবার, ২৬শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
চরভদ্রাসনে সরকারি বালু চুরির দায়ে দুই যুবকের দন্ড

আরেক জনকে ১০ হাজার টাকা জরিমানা

চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধি ঃ-

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা গাজীরটেক ইউনিয়নের চরহোসেনপুর গ্রামে পদ্মা পাড়ে নদী ড্রেজিংকৃত স্তুপকৃত বালু-মাটি রাতের আঁধারে চুরির দায়ে দুই যুবককে দুই মাস করে বীনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

দন্ডপ্রাপ্ত যুবকরা হলেন-উক্ত ইউনিয়নের চরহাজীগঞ্জ বাজার এলাকার আঃ কুদ্দুস ফকিরের ছেলে আসাদ ফকির (২৫) ও সুলতানপুর গ্রামের ফজল মৃধার ছেলে মোঃ নজরুল মৃধা (২৯)। একই অপরাধে আরেক যুবক স্বপন মৃধা (২০) কে নগদ ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। একই সাথে সরকারি বালু বহনকারী ফরিদপুর মেট্রো-ড-১১০১২৯ নং একটি ট্রাক ও রাজু এন্টারপ্রাইজ নামক একটি লড়ি গাড়ী জব্দ করেন ভ্রাম্যমান আদালত।

উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ইমদাদুল হক তালুকদারের নেতৃত্বে গত সোমবার দিবাগত গভীর রাত সাড়ে ১২ টা থেকে ২ টা পর্যন্ত উক্ত পদ্মার পার এলাকায় অভিযান পরিচালিত হয়। অভিযানের অন্যরা হলেন-চরভদ্রাসন থানার এসআই অতুল সরকার, মোবাইল কোর্ট পেশকার মানোয়ার হোসেন ও পুলিশ কনস্টেবল। দন্ডপ্রাপ্ত যুবকদের জেলা কারাগারে পাঠানো হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানান, উপজেলার “পদ্মা নদীর ডান তীর সংরক্ষন ও ড্রেজিং প্রকল্প” শীর্ষক প্রকল্পের আওতায় প্রায় ৭ লক্ষ ৫০ হাজার ৮৫ ঘনফুট বালু-মাটি গাজীরটেক ইউনিয়নের চরহোসেনপুর গ্রাম, চরহাজীগঞ্জ ও সদর ইউনিয়নের এমপি ডাঙ্গী গ্রামের পদ্মা পার এলাকা দিয়ে সংরক্ষিত রয়েছে। উক্ত পদ্মা নদী ড্রেজিংকৃত বালু-মাটি বিক্রয়ের জন্য সরকারিভাবে ইতিমধ্যে নিলাম বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। কিন্ত স্থানীয় একটি দুর্বৃত্ত চক্র গভীর রাতে ট্রাক ও লড়ি লাগিয়ে সরকারি বালু-মাটি বিক্রি করে চলছিল। এ গোপন সংবাদ পেয়ে ঘটনার রাতে উক্ত পদ্মা পারে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালত। অভিযানে দুই বালু চোরকে ২ মাস করে বীনাশ্রম কারাদন্ড ও অপরজনের কাছ থেকে নগদ ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।