• ঢাকা
  • শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং
গলাচিপায় ঘরের অভাবে মানবেতর জীবন যাপন করছে মাহাবুল খার পরিবার

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধিঃ

পটুয়াখালীর গলাচিপায় একটি জেলে পরিবার ঘরের অভাবে মানবেতর জীবনযাপন করছে। পৈত্রিক সূত্রে পাওয়া বাবার জমিতে কোন রকম চালাঘরে চলছে তাদের বসবাস। বাবার মৃত্যুর পরে অভাবের সংসারের হাল ধরে মাহাবুল খা (৪২)। বাবা মারা যাওয়ায় মা, স্ত্রী ও সন্তান নিয়ে কোন রকম সংসার করে বেঁচে আছেন। তার নেই কোন ঘর। মাহাবুল খা পেশায় একজন জেলে। মাছ ধরেই কোন রকম সংসার চলছে তার।

জানা গেছে, উপজেলার রতনদী তালতলী ইউনিয়নের উলানিয়া বাজারের মৃত আব্দুল আজিজ খার ছেলে মাহাবুল খা। তার পরিবারের সদস্য সংখ্যা আটজন। পরিবার বড় হওয়ায় অভাব যেন পিছু ছাড়ছে না মাহাবুল খার পরিবারের। তাই নতুন করে বসবাস উপযোগী একটি ঘরও উঠানো হয় না তার। ভাংগা ঘরেই থাকতে হয় সবাইকে নিয়ে গাদাগাদি করে।

মাহাবুল খা বলেন, “লোকজনে কয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরীবদের ঘর দেয়। আমিও একটা ঘর পাইলে আমার ঘর না থাকার দুঃখ চইলা যাইত। ভাংগা ঘরে আর থাকতে হইত না।’ মাহাবুল খার স্ত্রী আকলিমা বেগম (৩৫) বলেন, ‘আমার স্বামীর অনেক কষ্ট করে মাছ ধরেন। আর তাতেই আমাদের ছয়টি জীবন চালাতা খুব কষ্ট হয়।’ মাহাবুল খার মা রওশনা বেগম (৬৫) বলেন, ‘স্বামীর মৃত্যুর পরে আমার ছেলের সংসারেই পড়ে আছি। আমার ছেলেটাকে যদি সরকারিভাবে একটি ঘর দিত তাইলে আমরা সরকারের কাছে চির ঋণী থাকতাম।’ রতনদী তালতীয় ইউপি চেয়ারম্যান গোলাম মস্তফা খান বলেন, মাহাবুলের পরিবার আসলেই অসহায়। মাছ ধরে জীবিকা নির্বাহ করে। সরকারিভাবে ওর পরিবার একটি ঘর পেলে তারা সুন্দরভাবে জীবন যাপন করতে পারবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মার্চ ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।