• ঢাকা
  • বুধবার, ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে জুলাই, ২০২৪ ইং
পানির চাপে হঠাৎ বাজার থেকে কাচারিটেক বেড়িবাঁধের বেশকিছু জায়গায় ফাটল

ফরিদপুর সদর উপজেলার অম্বিকাপুর ইউনিয়নে অবস্থিত হঠাৎ বাজার থেকে কাচারিটেক বেড়িবাঁধের বেশকিছু স্থানে ফাটল দেখা দিয়েছে, এতে দুশ্চিন্তায় স্থানীয়রা। বেড়িবাঁধ ফাটল দেখায় সবার মধ্যে দেখা দিয়েছে দুশ্চিন্তা।

স্থানীয় কয়েকজনের সাথে কথা বললে তারা জানান, প্রচন্ড পানির চাপ ও ভারী যান চলাচলের কারণে এই সড়কে দেখা দিয়েছে বেশ কয়েকটি স্থানে ফাটল এবং বেশ কয়েকটি স্থান ভেঙে বাঁধের কিছু স্থান দেবে গিয়েছে। যার ফলে সবাই এখন আতঙ্কে রয়েছে না জানি কখন ভেঙে যায় বেড়িবাঁধটি।

তবে ভারী যান চলাচল এভাবে চলতে থাকলে এই ফাটল আরো বৃদ্ধি পাবে বলে মনে করেন অনেকে এতে করে বেড়িবাঁধ ভেঙে যেতে পারে। আর বেড়িবাঁধ যদি ভেঙে যায় তাহলে কয়েক হাজার পরিবার পানি বন্দি হয়ে পড়বে। এতে করে ভেসে যাবে তিনটি প্রাথমিক বিদ্যালয়,একটি উচ্চ বিদ্যালয়,চারটি মসজিদ,একটি স্বাস্থ্য ক্লিনিক,বেশ কয়েকটি মাছের ঘের ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান। এতে চরম আর্থিক সংকটের মুখে পড়বে স্থানীয়রা।

তাই যত দ্রুত সম্ভব এই বেড়িবাঁধ সড়কে ভারী যান চলাচল বন্ধ করতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন স্থানীয়রা এবং যে স্থানে ফাটল দেখা দিয়েছে বা ভেঙে গিয়েছে অতিসত্বর মেরামত করার জন্য জোর দাবি জানায় তারা। অন্যথায় বেড়িবাঁধটি ঝুঁকির মধ্যে থাকবে যে কোন সময় তা ভেঙে যেতে পারে এতে করে কয়েক হাজার পরিবার পানি বন্দী হয়ে পড়বে এমনটাই ধারণা করা যাচ্ছে।

তাই বেঁড়িবাধ সংলগ্ন বাসিন্দারা দাবি প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড দ্রুত এ বিষয়ে পদক্ষেপ নেয়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।