• ঢাকা
  • বুধবার, ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে অক্টোবর, ২০২১ ইং
Mujib Borsho
Mujib Borsho
রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৭তম বৈঠক অনুষ্ঠিত 
ঢাকা, ২৬ সেপ্টেম্বর ২০২১
একাদশ জাতীয় সংসদের রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৭তম বৈঠক আজ কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি-র সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনের কেবিনেট কক্ষে অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য আসাদুজ্জামান নূর এমপি, মোঃ শফিকুল আজম খাঁন এমপি, মোঃ সাইফুজ্জামান এমপি, নাছিমুল আলম চৌধুরী এমপি, গাজী মোহাম্মদ শাহ নওয়াজ এমপি ও নাদিরা ইয়াসমিন জলি এমপি বৈঠকে অংশগ্রহণ করেন।
বৈঠকে বঙ্গবন্ধু রেলসেতু নির্মাণের সর্বশেষ অবস্থা, রেলওয়ে যাত্রীদের নিরাপত্তা ও সেবা নিশ্চিত করার লক্ষ্যে প্রতিটি বগিতে নিরাপত্তা প্রহরী অথবা এটেন্ডেন্ট পদায়ন, রেলওয়ের পূর্ব ও পশ্চিমাঞ্চলে বিভিন্ন নদী ও রেল ক্রসিংয়ের উপর সেতু ও ওভারপাস নির্মাণের অগ্রগতি সম্পর্কে আলোচনা হয়।
রেলওয়ের সম্ভাব্য পরিকল্পনায় মুজিবনগরে নির্মিতব্য রেললাইনের সাথে সম্পৃক্ত করে দর্শনা-জীবননগর-দত্তনগর-মহেশপুর-চৌগাছা-যশোর পর্যন্ত রেললাইন অন্তর্ভুক্ত করে প্রকল্প গ্রহণ এবং এডিবির অর্থায়নে নির্মিত রেলওয়ের ওয়াশিং প্লান্টগুলো দ্রুত উদ্বোধনপূর্বক কার্যকর করার সুপারিশ করে স্থায়ী কমিটি। বৈঠকে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপজনিত দুর্ঘটনার বিষয়ে আলোচনা হলে স্থানীয় পর্যায়ে জনগণের সাথে সমন্বয়ের মাধ্যমে এধরণের দুর্ঘটনা অনেকটা লাঘব হয়েছে বলে মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়। সম্প্রতি চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপের ঘটনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী গুরুতর আহত হওয়ার ঘটনায় সমবেদনা প্রকাশ করে স্থায়ী কমিটি।
বৈঠকে রেলপথ মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

অক্টোবর ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« সেপ্টেম্বর  
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১