• ঢাকা
  • মঙ্গলবার, ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ই মে, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
ইন্দোনেশিয়ার সুশান্ত চ্যাম্পিয়ন জয়তু শেখ হাসিনা দাবায়

জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক অনলাইন দাবা প্রতিযোগিতা ২০২০-এ চ্যাম্পিয়ন হয়েছেন ইন্দোনেশিয়ার গ্র্যান্ডমাস্টার মেঘারেন্ত সুশান্ত।

উদ্বোধনী রাউন্ড থেকেই দাপট দেখিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেন সুশান্ত। ৯ খেলায় ৭ পয়েন্ট পেয়ে শিরোপা জয় করেন তিনি।

সমান পয়েন্ট করে নিয়ে ভারতের এস এল নারায়নান রানারআপ ও ইরানের গ্র্যান্ড মাস্টার মো. আমিন তাবাতাবেই তৃতীয় স্থান অর্জন করেন।

তিন গ্র্যান্ড মাস্টারের পয়েন্ট সমান হওয়ায় টাইব্রেকিং পদ্ধতির বুশলজ স্কোরে (কাট বুশলজ, বুশলজ) তাদের স্থান নির্ধারণ করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে হওয়া এই প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিযোগীদের কেউই সেরা দশে থেকে শেষ করতে পারেনি। দুই ফিদে মাস্টার সুব্রত বিশ্বাস ও মোহাম্মদ জাভেদ সমান ৬ পয়েন্ট নিয়ে যথাক্রমে দ্বাদশ ও চতুর্দশ স্থানে থেকে শেষ করেছেন। এটাই সেরা সাফল্য স্বাগতিকদের।

তিন গ্র্যান্ডমাস্টারের মধ্যে এনামুল হোসেন রাজীব ও রিফাত বিন সাত্তার পাঁচ জয় ও এক ড্রয়ে সাড়ে ৫ পয়েন্ট নিয়ে যথাক্রমে ১৭তম ও ২১তম হয়েছেন। অপর গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান তিন জয় ও চার ড্রয়ে ৫ পয়েন্ট নিয়ে হয়েছেন ২২তম।

সাড়ে ৫ পয়েন্ট নিয়ে টাইব্রেকিং পদ্ধতিতে ইন্টারন্যাশনাল মাস্টার আবু সুফিয়ান সাকিল ১৫তম, আহমেদ শফিক ১৯তম, ইন্টারন্যাশনাল মাস্টার মিনহাজ উদ্দিন ৫ পয়েন্ট নিয়ে ২৩তম হয়েছেন।

আর ইন্টারন্যাশনাল মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান পাঁচ জয়ে ৫ পয়েন্ট নিয়ে টাইব্রেকিং পদ্ধতিতে হয়েছেন ২৪তম।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« এপ্রিল  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১