• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে জুন, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
ফরিদপুর :যেভাবে ঘটলো ট্রলার ডুবি…

ফরিদপুর :যেভাবে ঘটলো ট্রলার ডুবি…
————————————————————————
প্রিয় শিক্ষক আজমল ও আলমগীরের অপেক্ষায় স্বজনেরা।
——————————————————————

ছবিটি সবুজ চিহ্নিত বক্স স্থলে ছিলো ইঞ্জিন চালিত নৌকা। এটি সিএন্ডবি ঘাট এর পূর্ব মদন খালী এলাকা। শিক্ষকবৃন্দ এ ঘাট থেকে নৌকায় ওঠেন। এখান থেকে উজানে ৫/৭ কিলোমিটার পাড়ি দিয়ে ফিরবেন তারা খলিল মন্ডলের হাট। মাঝি নৌকার ইঞ্জিন স্টার্ট করার মুহূর্তের মধ্যেই ভাটার টানে ( স্রোতের দিকে) বেগবান হয়ে তীরে ভিড়িয়ে রাখা পন্টুনে গিয়ে আছড়ে পরে (লাল তীর চিহ্নিত) স্থানে। পাশে একটি কার্গো ভিড়ানো ছিলো।

দুটির মাঝে পরে ক্রমশ তলিয়ে যায় নৌকাটি পন্টুনের নীচে। ১৪ জন শিক্ষক ও ১ জন মাঝি তলিয়ে যায় পন্টুনের নীচে প্রবল খরস্রোতা পাকে। ঘোর অন্ধকার স্রোতের পাক খেয়ে ভাটায় ভেসে বেড়িয়ে আসেন তারা। তার সবাই সাঁতার জানলেও কেউ সাঁতরে তীরে উঠতে পারছিল না।

স্থানীয় কার্গো চালক, মাঝি, কুলিরা দড়ি, ঢোপ, তক্তা ছুড়ে ফেলে পানিতে প্রায় অর্ধ কিলোমিটারে হাবুডুবু খাওয়া শিক্ষকেরা ঐ অবলম্বনে ধরে তীরে উঠে আসে। স্থানীয় মাঝি সোনা মিয়া নৌকা চালিয়ে গিয়ে তুলে আনেন কাউকে কাউকে। মাঝিসহ ১৩ জন উদ্ধার করেন স্থানীয় লোকজন।

তবে ততক্ষণে ডুবে ভেসে যায় সারদা সুন্দরী বালিকা বিদ্য্যালয়ের গণিতের সিনিয়র শিক্ষক আজমল হোসেন ও ফরিদপুর উচ্চ বিদ্যালয়ের ইংরেজির সহকারী শিক্ষক আলমগীর হোসেন। গত ৩০ ঘন্টায় তাদের খোঁজ মেলেনি। ডুবে আছেন কোন অতল জলে কোন অজানায়!

জেলা প্রশাসন,পুলিশ প্রশাসন, নৌ পুলিশ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডুবুরী দল, বন্ধু বান্ধব যে যেভাবে পারছে খুঁজে বেড়াচ্ছেন প্রিয় শিক্ষক আজমল ও আলমগীরকে। কোথাও দেখা গেলে বা ভেসে উঠলে প্রশাসনসহ আমাদেরকে জানিয়ে সহযোগিতা চাই। সেইসাথে দোয়া কামনা করছি।

আমার বড় ভাই আজমল ও ছোট ভাই আলমগীর স্যারকে আমরা খুব মিস করছি। প্লিজ, প্লিজ হাজারো শিক্ষার্থীদের প্রিয় মুখ এই দুই স্যারকে আপনারা খুঁজে বের করে দিয়ে সহযোগিতা করুন। তাদের পরিবার পরিবার ছেলে মেয়ের জীবনে নেমে ঘোর অমানিশা। এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। শোকার্ত আমরা ফরিদপুরবাসী।

মহান রব্বুল আলামীন আমাদের সহায় হোন। দয়া করেন দয়াময়।

– রেজাউল করিম,( প্রত্যক্ষদর্শী ও ভিকটিম),ফরিদপুর।
01714616800

## কেয়া করিমের ফেসবুক থেকে সংগৃহিত ( সাংবাদিক রেজাউল করিমের সহধর্মিণী) 

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুন ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« মে  
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।