• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং
ফরিদপুরে বাংলাদেশ পুলিশ নাট্য দলের “অভিশপ্ত আগষ্ট “পরিবেশন

ছবিতে-অভিশপ্ত আগষ্ট নাটকের শিল্পী ও কলাকৌশলীবৃন্দ

।। মানিক কুমার দাস ফরিদপুর।।

ফরিদপুরে মঞ্চায়িত হলো নাটক অভিশপ্ত আগস্ট। বৃহস্পতিবার সন্ধ্যায় বাংলাদেশ পুলিশ নাট্যদলের প্রযোজনায় ফরিদপুর শহরের কবি জসীমউদ্দিন হলে এই নাটকটির মঞ্চায়ন হয়।

ফরিদপুর জেলা পুলিশ সূত্রে জানা যায়, ১৫ আগস্টের হত্যাকাণ্ড ও সমসাময়িক কলঙ্কজনক অধ্যায় নিয়ে বাংলাদেশ পুলিশ নাট্যদল নাটকটি গত ৩১ জুলাই রাজধানীর রাজারবাগে মঞ্চে আনে।
এরপর ঢাকার বাইরে বিভিন্ন জেলায় নাটকটি মঞ্চায়িত হচ্ছে। ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমানের (বিপিএম,বার) গল্পে নাটকটির নির্দেশনায় ছিলেন, ফরিদপুরের নগরকান্দার কৃতি সন্তান পুলিশ ইন্সপেক্টর মো. জাহিদুর রহমান। সত্তর মিনিটের এই নাটকে অংশগ্রহণ করেন বাংলাদেশ পুলিশের একদল কুলাকুশলী।

ফরিদপুর পুলিশ সুপার আলীমুজ্জামান বি,পি,এম এর আমন্ত্রনে এই মঞ্চ নাটকটি হাজারো মানুষকে মুগ্ধ করছে। বাংলাদেশ পুলিশ নাট্য দলের শৌল্পিক উপস্থাপনায় ইতিহাসের অনেক বিষয় এই নাটকে ফুটে এসেছে যা নতুন প্রজন্মের মধ্যে জাতির পিতা ব্ঙ্গবন্ধুর আদর্শ ও দেশপ্রেম বোধের অন্যান্য ভালোবাসা উদ্বিজিবীত হয়েছে।
এই নাটকটি রচনা ও নিদের্শনা দিয়েছেন নারায়ণগঞ্জের পরিকল্পনা ও গবেষনা ও তথ্য সংকলন করেছেন ডি, আই, জি,-ঢাকা রেঞ্জ এর হাবিবুর রহমান, বি,পি,এম (বার),পি,পি,এম(বার)
অভিনয় করেছেন যারা তারা হচ্ছেন -পুলিশ পরিদর্শক নারায়ণগঞ্জ খন্দকার জাহিদুর রহমান, অমর ফারুক রনি,ডি,পি,এম ঢাকা, হাসিবুর রহমান শান্ত, রেদয়ান আহমেদ, সিফাত, বিপ্লব চন্দ পাল, নূসরাত শারমীন, নাবিয়া আফরিন নীলা, এ.আই.জি. ইসপ্রর্স ও কালচার, মোসতাফিজুর রহমান, দিপা রানী ডি.পি.এম.-ঢাকা, সাদিয়া ডি.পি.এম,নৌপুলিশ বিনয় কুমার, তামান্না তমা, রাকিবুল হাসান ডি.পি.এম-ঢাকা, নীর ফয়সাল হাসান ডি.পি.এম,-ঢাকা, শুয়াইবুর রহমান ডি.পি.এম-ঢাকা, সোহাগ হোসাইন ডি.পি.এম, -ঢাকা, আবুল হোসেন ডি.পি.এম, -ঢাকা, আলী আকুর মিজান, পুলিশ হেডকুয়াটার মেহেদি হাসান প্রিন্স ডি.পি.এম-ঢাকা,মাহাবুবুল আলম সবুজ ডি.পি.এম-ঢাকা, বিশ্বনাথ ডি.পি.এম-ঢাকা, রুহুল আমিন বরিশাল, ইষা জাফরান সান ডি.পি.এম-ঢাকা, নুরু মিয়া ডি.পি.এম -ঢাকা, সৌরভ দাস ডি.পি.এম -ঢাকা।


ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, ঐতিহাসিক এমন ঘটনা মঞ্চে আনা সহজ কাজ নয়। নাটকের কলাকুশলী, গল্পকার ও নির্দেশক সকলের প্রতি কৃতজ্ঞতা রইল।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।