• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং
ফরিদপুরে প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে প্রনোদনা ঋণ বিতরণের উদ্বোধন

নিরঞ্জন মিত্র ( নিরু)( ফরিদপুর জেলা প্রতিনিধি) ফরিদপুরে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত প্রান্তিক জনগোষ্ঠীর জন্য প্রণোদনা প‍্যাকেজের আওতায়, বাংলাদেশ ব্যাংকের অর্থায়নে কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত নিম্ন আয়ের কৃষক ও প্রান্তিক ক্ষুদ্র ব্যবসায়ীদের মধ্যে ২৬ লক্ষ টাকা প্রনোদনা ঋণ বিতরণের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

বুরো বাংলাদেশ ফরিদপুর শাখা আয়োজিত, (২৭ অক্টোবর) বুধবার পশ্চিম খাবাসপুর মিয়াপাড়া সড়ক সংলগ্ন বুরো বাংলাদেশ মানবসম্পদ উন্নয়ন কেন্দ্রের সম্মেলন কক্ষে প্রনোদনা ঋণ বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক অতুল সরকার।

এসময় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক অতুল সরকার বলেন,

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের ভাগ্যোন্নয়নে অব্যাহত অগ্রযাত্রা যাতে বাংলাদেশ পিছিয়ে না পরে, সেই জন্য সার্বক্ষণিক নির্দেশনা প্রদান করে সল্প সুদে প্রনোদনা প‍্যাকেজের ব‍্যবস্থা করেছেন। গত ১২ বছরে বর্তমান সরকার উন্নয়নের ক্ষেত্রে মানুষের ভাগ্যের চাকা ঘুরিয়ে ফেলেছেন।
দেশের প্রান্তিক জনগোষ্ঠীর জন্য ক্ষতিগ্রস্ত অর্থনীতিকে দ্রুত স্বাভাবিক করতে সম্মিলিতভাবে কাজ করছে সরকার। করোনা ভাইরাস পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে উন্নয়ন কাজ অব‍্যাহত রয়েছে।

তিনি কোভিড-১৯ ক্ষতিগ্রস্ত নিম্ন আয়ের নারীদের এই প্রনোদনা ঋণ কর্মসূচিতে অগ্রাধিকার প্রদানের জন‍্য সংশ্লিষ্টদের প্রতি নির্দেশনা প্রদান করেন।

জেলা প্রশাসক আরো বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর জন্য অর্থনীতি উন্নয়নের মাধ্যমে দারিদ্র্য দূরিকরণ বর্তমান সরকারের একটি অন্যতম অঙ্গীকার।

জনগণের আর্থসামাজিক উন্নয়নে নিয়োজিত ফরিদপুর বুরো বাংলাদেশ (সিএইচআরডি) সরকারের অন্যতম গুরুত্বপূর্ণ সেবাদানকারী একটি প্রতিষ্ঠান।
প্রতিষ্ঠানটি ১৯৯০ সাল থেকে প্রান্তিক জনগোষ্ঠীর দারিদ্র্য বিমোচন ও সার্বিক ভাবে উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের মাধ্যমে দীর্ঘদিন ধরে সামাজিক নিরাপত্তামূলক কার্যক্রমের আওতায় বিভিন্ন সেবা প্রদান করে আসছে।

বুরো বাংলাদেশ (সিএইচআরডি) ফরিদপুর শাখার এলাকা ব্যবস্থাপক আবু সায়েম এর সভাপতিত্ব অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বুরো বাংলাদেশ ফরিদপুর অঞ্চল এর আঞ্চলিক ব্যবস্থাপক মোঃ আলমগীর কবির।

বিশেষ অতিথি আঞ্চলিক ব্যবস্থাপক বক্তব্যে বলেন, ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র উদ্যোক্তাদের জন‍্য মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত প্রান্তিক প্রণোদনা প‍্যাকেজের আওতায় এই ধাপে বুরো বাংলাদেশ (সিএইচআরডি) ফরিদপুর শাখায় মোট ২৬ লক্ষ টাকা ঋণ তহবিল বরাদ্দ পেয়েছে।
প্রান্তিক জনগোষ্ঠীর জন্য ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র নিম্ন আয়ের কৃষক ও ক্ষুদ্র ব্যবসায়ীদের মাঝে স্বল্প সুদে সহজ শর্তে এই ঋণের টাকা ২ বছর মেয়াদে বিতরণ করা হয়।ফরিদপুর সদরের ২৬ জন ক্ষুদ্র প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে প্রতিজনকে ৭৫ হাজার থেকে ১ লক্ষ ৫০ হাজার টাকা করে বিভিন্ন ক্যাটাগরিতে ২৬ লক্ষ টাকার চেক প্রদান করা হয়।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফরিদপুর শাখা ম্যানেজার আক্কাস আলী, কানাইপুর শাখা ম্যানেজার মোঃ স্বপন মিয়া সহ অফিসের কর্মকর্তাবৃন্দ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।