• ঢাকা
  • শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং
অচিরেই ভাঙ্গা হাসপাতালকে ১০০ শয্যায় রূপান্তর করা হবে -এমপি নিক্সন চৌধুরী

(ছবিতে অনুষ্ঠানের সভাপতি উপজেলা স্বাস্হ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডাঃ মহসিন ফকির মাননীয় সাংসদ ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সনকে ফুলের নৌকা উপহার দিচ্ছেন।)

ফরিদপুর-৪ আসনের জনপ্রিয় সাংসদ ও আওয়ামীলীগের অন্যতম সহযোগী সংগঠন আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিুবর রহমান চৌধুরী নিক্সন ভাঙ্গা হাসপাতালের ৬ তলা ভবনের ভিত্তি প্রস্তর স্হাপন করেছেন।

শুক্রবার সকালে হাসপাতালের ভিত্তি প্রস্তর স্হাপন শেষে হাসপাতাল চত্বরেই আয়োজিত জনসভায় বক্তব্য দেন তিনি। প্রধান অতিথির বক্তব্যে এসময় তিনি বলেন, দক্ষিনাঞ্চলের প্রবেশদ্বার খ্যাত ও প্রায় ৫ লাখ জনবসতির একমাত্র চিকিৎসা সেবা কেন্দ্র ভাঙ্গা ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল। দীর্ঘদিন জরাজীর্ণ ভবনে ডাক্তারের রুগীদের সেবা প্রদান করতে হত। বাংলাদেশের উন্নয়নের রোল মডেল বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টির কারনে অতি অল্প সময়ে আমরা নতুন ভবনের কার্যাদেশ পেয়েছি। উক্ত হাসপাতালটি মাত্র ৫০ শয্যাবিশিষ্ট। অথচ প্রতিদিন এখানে শত শত রুগি সেবা নিতে আসে। উক্ত হাসপাতলটিকে অচিরেই ৫০ থেকে ১০০ শয্যায় রূপান্তরের জন্য সবার্ত্মক চেষ্টা করা হবে।

এমপি নিক্সন চৌধুরী এসময় আরো বলেন ২০১৪ সালে আমি যখন প্রথম নিবার্চিত হই সেই সময়ে ভাঙ্গা হাসপাতালটি দালালদের দৌরাত্ম ও আহত রুগীদের সার্টিফেকেট বানিজ্য ছিল উল্লেখযোগ্য হারে। প্রশাসনকে সাথে নিয়ে এই ৭ বছরে আামি ভাঙ্গা হাসপাতালকে দালাল ও সার্টিফিকেট বানিজ্য চীরতবে বন্ধ করেছি। তিনি ডাক্তারদের উদ্দেশ্যে বলেন, আপনারা নির্ভয়ে রুগিদের সেবা প্রদান করে যান। আপনাদের নিরাপত্তা প্রদানে প্রশাসন সহ আমি সব সময় আপনাদের পাশে আছি।

 নতুন ৬ তলা ভবনের ভিত্তি প্রস্তর স্হাপন ও জনসভার সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্হ্য ও পরিবার পরিবকল্পনা কর্মকর্তা ডাঃ মহসিন ফকির। তিনি এসময় বলেন, বাংলাদেশের মধ্যে ভাঙ্গা এখন উল্লেখযোগ্য স্হান। মাননীয় প্রধানমন্ত্রী ঢাকা হতে ভাঙ্গা পর্যন্ত হাই-ওয়ে এক্সপ্রেস নিমার্ন করে ভাঙ্গাকে রোল মডেল উপজেলায় পরিনত করেছেন। এখন ভাঙ্গা হাসপাতালে ১০০ শয্যা রূপান্তর করা সময়ের দাবি।

তিনি মাননীয় সাংসদ মজিবুর রহমানকে ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, আমার সৌভাগ্য যে এমন একজন নেতার অধীনে কাজ করতে পেরে। যার দিক নিদের্শনায় ভাঙ্গা হাসপাতালের ডাক্তার সংকট দুরীকরনে সহ রুগীদের সেবার মান শতভাগ নিশ্চিত করা হয়েছে। এখন রুগিরা আর জেলা সদরে দৌরায় না সব ধরনের চিকিৎসা সেবা ভাঙ্গা হাসপাতাল থেকেই পেয়ে থাকে।

অনু্ষ্টানে আরো উপস্হিত ছিলেন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী স্বাস্হ্য অধিদপ্তর প্রকৌশলী মনিরুজ্জামান মোল্লা, অতিরিক্ত পুলিশ সুপার গাজী রবিউল ইসলাম, উপজেলা পরিষদের চেয়ারম্যান এস,এম হাবিবুর রহমান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সফিকুর রহমান, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহাদাৎ হোসেন, উপজেলা প্রকৌশলী আব্দুল মালেক, উপজেলা আবাসিক প্রকৌশলী ফরিদুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ফাইজুর রহমান, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান শাহিনুর শাহিন, ভাঙ্গা বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ প্রমুখ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।