• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
মধুখালী-বালিয়াকান্দি সড়কের বিল আড়–লিয়ায় মানুষের ভোগান্তি শেষ হবে কবে

ফরিদপুরের মধুখালী উপজেলা হতে বালিয়াকান্দি ভায়া মেগচামী সড়কের ৫ কিলোমিটার রাস্তা ভেঙ্গে যাওয়ায় জনসাধারনের চলাচলে দূভোর্গ পোহাতে হচ্ছে। বিশেষ করে মেগচামী ইউনিয়ন পরিষদ কার্যালয়ের অদূরে বিল আড়–লিয়া বাজার সংলগ্ন জায়গায় বড় ধরনের গর্ত হওয়ায় সেখান দিয়ে জনগন কোন যানবাহন নিয়ে যেতে পারছে না। পাশ দিয়ে হেঁটে কোন মতে রাস্তা পার হওয়া যায়। যান বাহন নিয়ে পার হতে যেয়ে অনেকেই দূর্ঘটনায় পতিত হয়েছে। ছোট খাট দূর্ঘটনা ঘটছে প্রতিনিয়ত। কাঁদাপানির মধ্যে অনেকেই পড়ে গিয়ে পোশাক পরিচ্ছদ নষ্ট করতে হয়েছে। বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে যে কোন সময়। এ দূর্ভোগ লাঘবে কেউ এগিয়ে আসছে না।

প্রতিদিন হাজার হাজার জনসাধারন চলাচল করলেও না জনপ্রতিনিধি, না এগিয়ে আসছে সংশ্লিষ্ট বিভাগের কোন কতর্ৃপক্ষ। এ স্থান ছাড়াও চরবামুন্দি সাইনবোর্ড এলাকার অদূরে এ রকম আরও একটি গর্ত রয়েছে। সেখানেও কয়েকবার ঘটেছে ছোট কয়েকটি দূর্ঘটনা। এর আগে রামদিয়া ছোট ব্রীজের নিকট এলাকায় এ রকম সমস্যার সৃষ্টি হলে সেখানে ট্রাক উল্টে যাওয়াসহ বড় কয়েকটি দূর্ঘটনার পর সে স্থানে মেরামত করার পর সমস্যার সমাধান হয়েছে। এখন চরবামুন্দি ও বিল আড়–লিয়া নামক জায়গাটি হয়েছে মানুষের জন্য মরন ফঁাদ। মাথা ব্যাথা নেই সংশ্লিষ্ট কতর্ৃপক্ষের। একাধিকবার বলেও হয়নি কোন সমাধান।
মধুখালী উপজেলা প্রকৌশলী মো. রফিকুল ইসলাম বলেন, সংস্কার বা মেরামত ফান্ডে বর্তমানে কোন অর্থ বরাদ্ধ নেই। রাস্তাটি টেন্ডার হয়েছে এবং ইতিমধ্যে ঠিকাদার নিয়োগ হয়েছে। খুব শ্রীঘ্রই বামুন্দি বাজার হতে মেগচামীর শেষ সীমানা পর্যন্ত রাস্তার প্রশস্ত ও মেরামতের কাজ শুরু হবে।

 

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« এপ্রিল  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১