• ঢাকা
  • সোমবার, ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
“শব্দ বৃষ্টির অনুভব স্পর্শে স্বপ্ন ঢেউ” কাব্য গ্রন্থের মোড়ক উন্মোচন

শিমুল,দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে ভৈরবীর আয়োজনে এবং কৃষ্টিবন্ধন বাংলাদেশ, দিনাজপুর জেলা শাখা ও পাতা সাহিত্য পরিবারের সহযোগিতায় জেলা আইনজীবী সমিতির সভাপতি, মানবাধিকার কর্মী বিশিষ্ট আইনজীবী কবি মাজহারুল ইসলাম সরকার রচিত “শব্দ বৃষ্টির অনুভব স্পর্শে স্বপ্ন ঢেউ” কাব্য গ্রন্থের মোড়ক উন্মোচন, আলোচনা সভা, কবি’র কাব্যগ্রন্থ থেকে কাব্য পাঠ ও সন্মাননা প্রদান অনুষ্ঠিত হয়।

ভৈরবীর সভাপতি সুনীল মজুমদারের সভাপতিত্বে কাব্যগ্রন্থের উপর মুল আলোচ্যক হিসেবে আলোচনা করেন হাবিপ্রবি’র ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক এ.এস.এম মাহাবুবুর রহমান, দিনাজপুর সরকারি সিটি কলেজের অধ্যক্ষ কবি ও গবেষক মোজাম্মেল বিশ্বাস, দিনাজপুর আদর্শ কলেজের অধ্যক্ষ গবেষক ও নাট্যকার ড. টিটো রেদওয়ান, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বক্সী বাচ্চু, দিনাজপুর সরকারি কলেজের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ সাজেদুল ইসলাম, বাংলাদেশ সুপ্রিমকোর্টের এ্যাডভোকেট শাহিদুল ইসলাম শাহীন, কবি ও গবেষক চাষা হাবিব, দিনাজপুর প্রেসক্লাবের সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল ও সাংবাদিক শৈশব রাজু। কবি’র কবিতা পাঠ করেন অদিতি রায়, ওয়াসিম আহম্মেদ শান্ত, প্রিয়াংকা রায়, মার্জিয়া খানম মৌ, আমিন ইসলাম, ইয়াসমিন আরা রানু, সাজু রহমান, কথাকলি কথক ও নাজিয়া নুর নুহা।

আলোচ্যকরা বলেন, কবিতা জ্ঞানের আধার ও সাহিত্য জীবনের অংশ। সে হিসেবে আধুনিক কবিতার জগতে এ্যাডভোকেট মাজহারুল ইসলাম একজন সার্থক কবি বলেই তিনি এই কাব্য গ্রন্থটি আমাদের উপহার দিলেন।

তিনি অসাম্প্রদায়িক ও মানবতাবাদী একজন কবি। আইনজীবী পেশার পাশাপাশি তিনি যে একজন ভালো লেখক এবারও তার কাব্য গ্রন্থে প্রমাণ পাওয়া গেলো। শব্দ চয়ন, অলংকার দিয়ে কবিতার কাব্যগ্রন্থ সাজিয়েছেন।

সাহিত্যের বিচারে একজন উঁচু মানের কাব্যগ্রন্থ হয়েছে “শব্দ বৃষ্টির অনুভব স্পর্শে স্বপ্ন ঢেউ”। সঞ্চালকের দায়িত্ব পালন করেন আমাদের থিয়েটারের হারুন-উর-রশিদ।

আলোচনা সভা শেষে ভৈরবীর পক্ষ থেকে আলোচ্যক ও কবিদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।