• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ই ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
খুলনায় জাতীয় পরিসংখ্যান দিবস পালিত

খুলনা, ১৪ ফাল্গুন (২৭ ফেব্রুয়ারি) :
সারা দেশের ন্যায় খুলনায় প্রথমবারের মতো জাতীয় পরিসংখ্যান দিবস-২০২১ পালিত হয়। এ উপলক্ষ্যে আজ (শনিবার) সকালে খুলনা জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে দিসবটির উদ্বোধন ও সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দিবসটির এবারের প্রতিপাদ্য ‘নির্ভরযোগ্য পরিসংখ্যান, টেকসই উন্নয়নের উপাদান’।
খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক প্রধান অতিথি হিসেবে জাতীয় পরিসংখ্যান দিবস উদ্বোধনকালে বলেন, সঠিক ও নির্ভুল পরিসংখ্যান একটি দেশের উন্নয়নের প্রথম শর্ত। যে দেশের পরিসংখ্যান যত উন্নত, সে দেশ তত বেশি উন্নত। সিটি মেয়র তথ্য সংগ্রহ এবং এর গুণগতমান নিশ্চিতে পরিসংখ্যান ব্যুরোর সংশ্লিষ্ট সকলকে দক্ষতার সাথে কাজ করার আহ্বান জানান।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইউসুপ আলী। স্বাগত বক্তৃতা করেন খুলনা বিভাগীয় পরিসংখ্যান কার্যালয়ের যুগ্মপরিচালক মো. গোলাম মোস্তফা।
পরে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেকের নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালি জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণ থেকে বের হয়ে শহর প্রদক্ষিণ করে শহিদ হাদিস পার্কে গিয়ে শেষ হয়। র‌্যালিতে সরকারি কর্মকর্তা-কর্মচারী, বাংলাদেশ স্কাউটস ও রোভার স্কাউটস-এর সদস্যসহ পরিসংখ্যান ব্যুরোর বিভাগীয়, জেলা ও মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন।
=০০০=

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।