• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই আগস্ট, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
বোয়ালমারীতে হেফাজত ও তাওহীদি জনতার বিক্ষোভ মিছিল

বোয়ালমারী-আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি : ঢাকা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় মুসলমানদের হতাহতের ঘটনায় ফরিদপুরের বোয়ালমারীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে হেফাজতে ইসলাম ও তাওহীদি জনতা। শনিবার আসরের নামাজ শেষে মাদ্রাসা শিক্ষার্থী, হেফাজত নেতা, তাওহীদি জনতাসহ মুসল্লিদের বোয়ালমারী কেন্দ্রীয় জামে মসজিদের সামনে জড়ো হতে দেখা যায়। সেখান থেকে মিছিলটি শুরু হয়ে পৌরসদরের চৌরাস্তায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। তবে প্রশাসনের ভূমিকা ছিলো চোখে পড়ার মত। বোয়ালমারীর ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ঝোটন চন্দ, থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ নুরুল আলমের নেতৃত্বে পুলিশ বিক্ষোভ কারীদের ঘিরে নিরাপত্তা বলয় তৈরি করে তাদের শান্তিপূর্ণ সমাবেশ করতে বাধ্য করে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

সমাবেশে হেফাজত ও তাওহীদ জনতার নেতারা বক্তব্য রাখেন। বোয়ালমারীর কমলেশ্বরদী কামরুল উলুম কওমি মাদ্রাসারমুহতামিম রওশন আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, বোয়ালমারী ও আলফাডাঙ্গা উপজেলা হজ্জ্ব বাস্তবায়ন কমিটিরসভাপতি আবুল বাশার, হেফাজত নেতা ও ময়না শাহ জাফর মহিলা মাদ্রাসার মুহতামিম ইলিয়াস হোসাইন, ইসলামী আন্দোলনবাংলাদেশ বোয়ালমারী উপজেলা শাখার সভাপতি ওয়ালিউর রহমান রাসেল,  মাওলানা রফিকুল ইসলাম প্রমুখ।

এ সময় বক্তারা হুশিয়ার দিয়ে বলেন, রোববার ডাকা হরতালে বাধা দিলে দেশব্যাপী লাগাতার কর্মসূচি ঘোষণা করা হবে। এছাড়াঅপ্রীতিকর কোনো ঘটনা ঘটলে সরকারকে এর দায় নিতে হবে। হতাহতের প্রতিবাদে সারাদেশের ন্যায় রোববার বোয়ালমারী ওআলফাডাঙ্গায়  সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় হেফাজতে ইসলাম ও তাওহীদি জনতা।

সমাবেশে নাশকতা ঠেকাতে উপজেলা প্রশাসনের পাশাপাশি অতিরিক্ত এক প্লাটুন বিজিবি মোতায়েন ছিলো বলে জানা গেছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

আগষ্ট ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« জুলাই  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।