• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
কিশোরীকে ধর্ষণের দায়ে তরুণের যাবজ্জীবন কারাদণ্ড ফরিদপুরে

ফরিদপুরে এক কিশোরীকে (১৫) ধর্ষণের দায়ে পিয়াস মিয়া (২১) নামে এক তরুণকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। রোববার (২৭ সেপ্টেম্বর) দুপুরে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আলমগীর কবির এ আদেশ দেন।

রায়ের সময় মামলার একমাত্র আসামি পিয়াস মিয়া আদালতে হাজির ছিলেন। রায়ের পর তাকে জেলা কারাগারে পাঠিয়ে দেয়া হয়। পিয়াস মিয়া ফরিদপুরের ভাঙ্গা উপজেলার নুরুল্লাগঞ্জ ইউনিয়নের ফুকুরহাটি গ্রামের বাসিন্দা।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৭ সালের ২৩ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টার দিকে জেএসসি পরিক্ষার্থী ওই কিশোরী ভাঙ্গা উপজেলার নুরুল্লাগঞ্জ ইউনিয়নের উচাবাজার এলাকায় কোচিং সেন্টার থেকে পড়া শেষে বাড়ি ফিরছিল।

ফুকুরহাটি মিয়াবাড়ির সামনে এলে পিয়াস ওই কিশোরীর মুখে ওড়না পেঁচিয়ে পাশের ধানক্ষেতে নিয়ে যায়। সেখানে তাকে ধর্ষণ করে পিয়াস। ওই কিশোরী চিৎকার দিলে এলাকাবাসী এগিয়ে এলে পিয়াস মিয়া পালিয়ে যায়।

এ ঘটনায় পরের দিন কিশোরীর মা বাদী হয়ে পিয়াসকে একমাত্র আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ভাঙ্গা থানায় একটি মামলা করেন। ওই বছরের ২৬ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা ভাঙ্গা থানার উপপরিদর্শক আব্দুল্লাহ আজাদ পিয়াসের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন।

ফরিদপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি স্বপন কুমার পাল বলেন, আদালত সাক্ষ্যপ্রমাণ শেষে পিয়াসের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ প্রমাণিত হওয়ায় যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেন।

তিনি আরও বলেন, জরিমানার টাকা আসামিকে পরিশোধ করতে হবে। এক্ষেত্রে আনাদায়ের কোনো সুযোগ নেই। ওই টাকা ভুক্তভোগীকে দেয়া হবে।

রায়ে সন্তোষ প্রকাশ করে মামলার বাদী ওই কিশোরীর মা সারমিন আক্তার কাজল বলেন, আমি এই রায়ে সন্তুষ্ট। আমরা ন্যায় বিচার পেয়েছি।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« এপ্রিল  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১