• ঢাকা
  • শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং
গণমাধ্যম হলো দেশ ও সমাজের আয়না — তথ্য প্রতিমন্ত্রী

ঢাকা, ১২ পৌষ (২৭ ডিসেম্বর) :

তথ্য প্রতিমন্ত্রী ডা. মোঃ মুরাদ হাসান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে আর বিশ্ব অবাক বিস্ময়ে এ উন্নতি অবলোকন করছে, যখন মাথাপিছু আয়, বৈদেশিক মুদ্রার রিজার্ভসহ বিভিন্ন সামাজিক অগ্রগতির সূচকে প্রতিবেশী দেশসমূহকে পেছনে ফেলে দিয়েছে ঠিক তখনই ৭১’র পরাজিত সাম্প্রাদায়িক অপশক্তি বাংলাদেশের এগিয়ে যাওয়ার পথকে রুদ্ধ করতে পরিকল্পিতভাবে অপপ্রচার চালিয়ে যাচ্ছে। এদের মুখোশ উন্মোচন করতে, অপপ্রচারের জবাব দিতে গণমাধ্যমকে এগিয়ে আসতে হবে। কারণ গণমাধ্যম হলো দেশ ও সমাজের আয়না।

তিনি আজ জাতীয় প্রেসক্লাবে দৈনিক জনতার আদালত পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, গণতন্ত্র, গণমানুষ ও গণমাধ্যম অঙ্গাঙ্গীভাবে সম্পৃক্ত। এর যে কোনো একটি ক্ষতিগ্রস্ত হলে অপরগুলোও অক্ষত থাকতে পারে না। তাই বর্তমান সরকার মানুষের গণতান্ত্রিক অধিকার সমুন্নত রাখতে গণমাধ্যমকে শক্তিশালী করতে সচেষ্ট। পাশাপাশি গণমাধ্যমকেও মহান মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে জনমত সৃষ্টিতে কাজ করতে হবে।

পত্রিকার সম্পাদক নূরে আলম সিদ্দিকী হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন কৃষক লীগ সাধারণ সম্পাদক উন্মে কুলসুম স্মৃতি এমপি, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক স ম গোলাম কিবরিয়া, কৃষক লীগ সভাপতি কৃষিবিদ সমীর চন্দ, সাংবাদিক মানিক লাল ঘোষ প্রমুখ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।