• ঢাকা
  • বুধবার, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং
আলফাডাঙ্গাকে মডেল পৌরসভা হিসেবে গড়ে তুলতে চাই-মেয়র সাইফুর রহমান

আলফাডাঙ্গা(ফরিদপুর) প্রতিনিধি

ফরিদপুর জেলার আলফাডাঙ্গা পৌরসভাকে একটি মডেল পৌরসভায় পরিণত করতে চান পৌরসভার মেয়র সাইফুর রহমান সাইফার।গণমাধ্যমকর্মীদের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন। তিনি বলেন, ইতিমধ্যে এ পৌরসভাকে গ গ্রেড থেকে খ গ্রেডে উন্নত করা হয়েছে।তিনি বলেন, প্রথম পৌর মেয়র হিসাবে দায়িত্ব পেয়েছি, আমার এলাকার জনগণ আমাকে প্রথমবারের মতো তাদের ভোট দিয়ে জয়যুক্ত করেছেন। আমি আশা করি, জনগণ আমাকে যে কারণে ভোট দিয়ে পৌর মেয়র হিসেবে নির্বাচিত করেছে, আমি তাদের আশা পূরণ করব। এই পৌরসভাকে মডেল পৌরসভার রূপান্তরিত করে জনগণকে উপহার দেব।

আওয়ামী পরিবারের ছেলে সাইফুর রহমান সাইফার তার চাচা আলফাডাঙ্গা ৩ নং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বতর্মান উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা এস এম আকরাম হোসেনের হাত ধরে আওয়ামী লীগের রাজনীতিতে আসেন স্কুল জীবনেই। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবরের আদর্শের রাজনীতিতে বিশ্বাস করেন তিনি। ছাত্রজীবন থেকে শুরু করে এখন পর্যন্ত মানুষের বিপদ-আপদে সব সময় পাশে থাকেন। যতদূর সম্ভব নিজেই দরিদ্রদের সাহায্য ও সহযোগিতা করেন।

মেয়র বলেন, আপনাদের মাধ্যমে সরকারের কাছে আমার অনুরোধ, আমি মডেল পৌরসভা বানাতে চাই। তাই আমার পৌরসভায় প্রয়োজনীয় বাজেট দিলে এটিকে মডেল পৌরসভা বানাতে কোনো সমস্যা হবে না। পৌর মেয়র ছাত্রলীগের রাজনীতি থেকে শুরু করে উপজেলা যুবলীগের সাধারণ সম্পক হিসেবে দায়িত্ব পালন করেন।

বর্তমানে আলফাডাঙ্গা পৌর আওয়ামীলীগের সভাপতি হিসেবে দায়িত্বে আছেন।

মেয়র বলেন, বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দুর্নীতি, মাদকবিরোধী, জঙ্গি নির্মূলে যে কাজ করছেন তার জন্য পৌরবাসীর পক্ষ থেকে ধন্যবাদ ও সাধুবাদ জানাই। আমিও দেশনেত্রীর হাতকে আরও শক্তিশালী করতে আমার নিজ পৌর এলাকায় মাদক, জঙ্গি, দুর্নীতির বিরুদ্ধে কাজ করে যাচ্ছি। আমার পৌর এলাকায় কোনো মাদক ব্যবসায়ী, জঙ্গি, ও দুর্নীতিবাজদের জায়গা হবে না। আমার এলাকায় কোনো ধরনের খারাপ কাজ করলে সে আওয়ামী লীগের হোক বা অন্য কোনো দলের, হোক না যত শক্তিশালী, তাকে আইনের আওতায় আসতে হবে।

অসহায় ও গরিব শিক্ষার্থীদের জন্য তার পৌরসভা থেকে কোনো বাজেট আছে জানতে চাইলে তিনি বলেন, সে রকম কোনো বাজেট নাই, তবে আমি ব্যক্তিগতভাবে যতদূর পারি তাদের সাহায্য-সহযোগিতা করে থাকি। তার পৌর এলাকাতে পানি নিষ্কাশনের ব্যবস্থা নেই। এ ব্যাপারে কি বলবেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আশা করি প্রয়োজনীয় বাজেট পেলে বিশুদ্ধ পানির ব্যবস্থা করবেন।

তিনি বলেন, এলাকার রাস্তাঘাট,ব্রীজ হাটবাজারসহ পৌর এলাকাকে আলোর-সজ্জায় সজ্জিত করা হয়েছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।