• ঢাকা
  • বৃহস্পতিবার, ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জুন, ২০২১ ইং
Mujib Borsho
Mujib Borsho

শাপলা মহিলা সংস্থার

সিএন্ডবি ঘাট যৌনপল্লীতে অবস্থানরত যৌনকর্মী ও শিশুদের মাঝে খাদ্য সামগ্রী বিতরন

শাপলা মহিলা সংস্থা (এসএমএস) এর আয়োজনে ও হেঙ্/ইপিআইআর সুইজারল্যাল্ড এন্ড সুইচ এজেন্সি ফর ডেভেলপমেন্ট এন্ড কোঅপারেশন (এসডিসি), এম্বাসি অফ সুইজারল্যাল্ড ইন বাংলাদেশের আর্থিক সহায়তায় সিএন্ডবি ঘাট যৌনপল্লীতে অবস্থানরত যৌনকর্মী ও শিশুদের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করা হয়েছে।

হেঙ্/ইপিআইআর সুইজারল্যাল্ড এন্ড সুইচ এজেন্সি ফর ডেভেলপমেন্ট এন্ড কোঅপারেশন (এসডিসি), এম্বাসি অফ সুইজারল্যাল্ড ইন বাংলাদেশের আর্থিক সহায়তায় শাপলা মহিলা সংস্থা (এসএমএস) আয়োজনে সিএন্ডবি ঘাট যৌনপল্লীতে অবস্থানরত একশত নব্বই জন যৌনকর্মীদের মাঝে খাদ্য সামগ্রী হিসাবে পঁচিশ কেজি চাউল, নয় কেজি আলু, পাঁচ কেজি ডাল, দুই কেজি লবন, তিন লিটার সয়াবিন তেল, দুই পিস সাবান ও এক পিস মাস্ক এবং একশত চল্লিশ জন শিশুর মাঝে খাদ্য সামগ্রী হিসাবে এক কেজি চিনি, পঁাচশত গ্রাম সুজি, আড়াইশো গ্রাম গুড়াদুধ ও বড় চার প্যাকেট মেরী বিস্কুট তুলে দেওয়া হয়।

খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফরিদপুর সদর উপজেলা চেয়ারম্যান আঃ রাজ্জাক মোল্লা, ফরিদপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহ্ মোঃ সজিব, শাপলা মহিলা সংস্থার নির্বাহী পরিচালক চঞ্চলা মন্ডল, প্রকল্প পরিচালক শ্যামল প্রকাশ অধিকারী, মনিটরিং অফিসার রন্জিত কুমার শীল প্রমুখ।

কোভিড – ১৯ মহামারীর কারনে রাতারাতি যৌনকর্মীদের আয় রোজগার বন্ধ হয়ে গেছে। আর্থিকভাবে যৌনকর্মীরা মারাত্মক সংকটে পড়েছে। স্কুল বন্ধ থাকায় শিশুরা শিক্ষা গ্রহণ করতে পারছে না। এ অবস্থার প্রেক্ষিতে যৌনকর্মীর শিশুরা বিভিন্ন ঝঁুকিপূর্ণ কাজের সাথে জড়িয়ে পড়ার সম্ভাবনা দেখা দিয়েছে। ফরিদপুরের সিএন্ডবিঘাট যৌনপল্লীর যৌনকর্মীরা সন্তানদের নিয়ে অমানবিক জীবনযাপন করছে। শাপলা মহিলা সংস্থা (এসএমএস) ফরিদপুর জেলায় তৃণমূল পর্যায়ে সমাজে পিছিয়ে পরা জনগোষ্ঠির সার্বিক উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন উন্নয়ন মূলক কার্যক্রম বাস্তবায়ন করে আসতেছে। বিশেষ করে ফরিদপুরের যৌনপল্লীতে অবস্থানরত যৌনকর্মী ও শিশুদের সুরক্ষা নিশ্চিত করনের লক্ষ্যে দীর্ঘদিন যাবত কাজ করছে।

সিএন্ডবি ঘাট যৌনপল্লীতে অবস্থানরত যৌনকর্মী ও শিশুদের বর্তমান অবস্থা বিবেচনা করে শাপলা মহিলা সংস্থা (এসএমএস) ক্ষতিগ্রস্ত যৌনকর্মী ও শিশুদের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেছে। উল্লেখ্য শাপলা মহিলা সংস্থা (এসএমএস) ফরিদপুর জেলায় সুবিধা বঞ্চিত শিশুদের অধিকার নিশ্চিতের লক্ষ্যে ধারাবাহিকভাবে কাজ করে যাচ্ছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুন ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« মে  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০