• ঢাকা
  • শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং
বন্যায় ক্ষতিগ্রস্থদের তালিকা সংগ্রহ ও নগদ অর্থ বিতরণ চরনাছিরপুর চেয়ারম্যান আক্কাছ আলীর

ছবিঃ বন্যায় ক্ষতিগ্রস্থদের তালিকা সংগ্রহকালে ইউপি চেয়ারম্যান আক্কাছ আলী।

ফরিদপুরের সদরপুর উপজেলার ৪নং চরনাছিরপুর ইউনিয়নের চেয়ারম্যান শেখ মোঃ আক্কাছ আলী তার ইউনিয়নের কয়েক দফা ত্রান কার্যক্রম বিতরণ করেছেন।
করোনা প্রাদুর্ভাবকালে সরকারের ত্রান কার্যক্রম পৌছে দিয়েছেন নদী ভাঙন কবলিত এলাকার জনগোষ্ঠীর মাঝে। গত দু’দিন ধরে পদ্মা-আড়িয়াল খাঁ নদের ভাঙন কবলিত প্রত্যন্ত অঞ্চলে পায়ে হেটে অসহায় ও হতদরিদ্রদের পরিবারের তালিকা সংগ্রহ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। তালিকা সংগ্রহকালে ইউনিয়নে এ বছরের বন্যায় ক্ষতিগ্রস্থ অসহায় পরিবারের মাঝে আর্থিক সহায়তা দিচ্ছেন।
গত দু’দিনে যে সব ওয়ার্ডগুলো থেকে ইতোমধ্যে তালিকা সংগ্রহ করা হয়েছে,৩,৭,৮ ও ৯ নং ওয়ার্ড। ইউনিয়নের একাধিক ব্যক্তির সুত্রে জানা গেছে, ইউপি চেয়ারম্যান আমাদের সার্বক্ষনিক খোজ খবর এবং সাহায্য করে থাকেন। পদ্মা-আড়িয়াল খাঁ নদী ভাঙন কবলিত অসহায় পরিবারের মাঝে ও বন্যায় পানিবন্দি অবস্থাসহ প্রাকৃতিক দুযোর্গে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।
এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান শেখ মোঃ আক্কাছ আলী জানান, আমার ইউনিয়নটি পদ্মা-আড়িয়াল খা নদী বেষ্টিত। প্রতি বছর নদের ভাঙনে শত শত পরিবার তাদের বসতভিটা হারিয়ে নিঃস্ব হয়ে পড়ে। পাশাপাশি শত শত বিঘা ফসলী জমি নদীগর্ভে বিলীন হয়ে যায়। এছাড়া নানা প্রাকৃতিক দুযোর্গ মোকাবেলা করে চরাঞ্চলের অসহায় জনগোষ্টীর জীবন সংগ্রাম করে চলতে হয়। ভিটাবাড়ি,ফসল হারিয়ে চরম দুর্ভোগের শিকার হয় তারা। তাদের এ দুযোর্গকালে সরকারের ত্রান ব্যবস্থা ও মহামারী করোনা প্রদুর্ভাবকালে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা ছাড়াও জেলা প্রশাসকের বিশেষ উদ্যোগে মানবিক সহায়তা হিসাবে চাউল বিতরণ স্বরনীয়।


তিনি আরও জানান, ফরিদপুর-৪ আসনের এমপি মুজিবুর রহমান চৌধুরী নিক্সনের সার্বিক সহযোগিতার কারনে আমার বানভাসি ইউনিয়নের জনগোষ্ঠী বিশেষভাবে উপকৃত হয়েছেন এবং তারা অত্যান্ত কৃতজ্ঞ। তিনি বর্তমানে তালিকা প্রসঙ্গে জানান, সরকারের নতুন ত্রান কার্যক্রম আসছে তাই সরজমিনে এসে ক্ষতিগ্রস্থ পরিবার চিহ্নিত করে তালিকা করছি যাতে কোনো অসহায় পরিবার বাদ না পরে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।