• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ ইং
ফরিদপুরে ৫ দিনব্যাপী রোভার স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্সের উদ্বোধন

৫ দিনব্যাপী রোভার স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্সে বক্তব্য রাখছেন ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার

নিরঞ্জন মিত্র ( নিরু),ফরিদপুর :-

বাংলাদেশ স্কাউটস, ফরিদপুর জেলা রোভার এর আয়োজনে ৩৪৫ তম রোভার স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্সের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন কলেজ ৪ র্থ তলায় শ্রেণী কক্ষে ৫ দিনব্যাপী প্রশিক্ষণের উদ্ধোধন অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণে জেলার বিভিন্ন কলেজের অধ্যক্ষ, প্রভাষক সহ অর্ধশতাধিক প্রশিক্ষণার্থী রোভার লিডার হিসাবে অংশগ্রহণ করে।

কোর্স লিডার মোঃ আবু তাহের এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ৫ দিনব্যাপী প্রশিক্ষণের শুভ উদ্ধোধন করেন জেলা প্রশাসক অতুল সরকার। প্রশিক্ষণ অনুষ্ঠানে জেলা প্রশাসক অতুল সরকার তার বক্তব্যে বলেন রোভার স্কাউট দিন দিন এগিয়ে যাচ্ছে, আমি মনে করি দেশের একটি অন্যতম রোভার স্কাউট। এই প্রশিক্ষণে অংশগ্রহণে আপনারা একসাথে হতে পেরে পরস্পর সম্পর্কযুক্ত বন্ধুত্ব তৈরী হচ্ছে। এবং শিক্ষা প্রতিষ্ঠানের আলোকিত হবে। স্কাউটের লিডার হিসাবে সঠিক ভাবে প্রশিক্ষণ নিয়ে যার যার শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের প্রশিক্ষণ দিবেন। আপনারাদের দেওয়ার ক্ষেত্রে এগিয়ে যেতে হবে। তাহলেই প্রতিষ্ঠাতা হতে পরবেন, আপনাদের আলোকে আমরা প্রতিষ্ঠিত হতে পারবো। এবং দেশকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব। তিনি আরো বলেন মানুষের সেবায় স্কাউট একটি গুরুত্বপূর্ণ ভূমিকা , তাই নতুন প্রশিক্ষণার্থী প্রাপ্ত রোভার লিডারদের স্বতঃস্ফূর্ত ভাবে নিজেকে সেবায় নিয়োজিত হওয়ার আহবান জানান।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ সাইফুল কবির, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুম রেজা, প্রধান স্কাউট ব্যাক্তিত্ব সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মোশার্রফ আলী, সরকারি ইয়াছিন কলেজের অধ্যক্ষ প্রফেসর শীলা রানী মন্ডল, ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন কলেজের অধ্যক্ষ ড. বিমল কুমার বিশ্বাস প্রমূখ।স্বাগত বক্তব্য রাখেন জেলা রোভার সাধারণ সম্পাদক মোঃ জহুরুল ইসলাম। অনুষ্ঠানটি পরিচালনা করেন কোর্সের প্রশিক্ষক সাদিজ সুলতান।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মার্চ ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।