• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ ইং
করোনাভাইরাস সংক্রমণরোধে স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি ভ্যাকসিন প্রদানকে সরকার সর্বোচ্চ অগ্রাধিকার দিয়েছে — প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

ফাইল ছবি

রৌমারী (কুড়িগ্রাম), ১৩ শ্রাবণ (২৮ জুলাই) :

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন বলেছেন, করোনাভাইরাস সংক্রমণরোধে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার পাশাপাশি ভ্যাকসিন প্রদানকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার সর্বোচ্চ অগ্রাধিকার প্রদান করেছে। দেশে বর্তমানে ভ্যাকসিনের কোনো সঙ্কট নেই, মানুষের জন্য প্রয়োজনীয় সংখ্যক ভ্যাকসিন নিশ্চিত করতে চূড়ান্ত করা হয়েছে ভ্যাকসিন রোডম্যাপ। সরকার আগামী ৭ আগস্ট থেকে ইউনিয়নে করোনার টিকাদান কেন্দ্র খোলার এবং ১৮ বছর বয়স পর্যন্ত টিকা প্রদান সিদ্ধান্ত গ্রহণ করেছে।

আজ কুড়িগ্রাম জেলার নিজ নির্বাচনি এলাকা রৌমারীতে কোভিড-১৯ স্বাস্থ্যসেবা সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বিশ্বের অনেক দেশ এখনো করোনা টিকাদান কর্মসূচির আওতায় আসেনি। প্রধানমন্ত্রীর দূরদর্শীতার কারণে দেশে টিকাদান কর্মসূচি মহামারির প্রথম থেকেই শুরু হয়েছে। বিশ্বের বিভিন্ন দেশ থেকে পর্যাপ্ত পরিমাণ করোনা টিকা আনা শুরু হয়েছে এবং অচিরেই অধিকাংশ মানুষকে টিকা দেওয়া সম্ভব হবে। তিনি আরো বলেন, দেশের অন্যান্য এলাকার তুলনায় রৌমারী-রাজিবপুর-চিলমারী এলাকায় করোনার প্রাদুর্ভাব কম। করোনাভাইরাস সমূলে নির্মূল করার লক্ষ্যে প্রতিমন্ত্রী এ এলাকার জনগণকে সরকার ঘোষিত স্বাস্থবিধি মেনে চলা এবং প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না যাওয়ার আহ্বান জানান।

কোভিড-১৯ স্বাস্থ্যসেবা সমন্বয় সভায় রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা  মোঃ আল ইমরানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ ও ভাইস-চেয়ারম্যান মোঃ মোজাফফর হোসেন,  রৌমারী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম এবং সরকারি কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মার্চ ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।