• ঢাকা
  • শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং
ফরিদপুরে (ডিএমআইই) পদ্ধতি বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

ফরিদপুরে বিকেন্দ্রীকৃত পরিবীক্ষণ, পরিদর্শন ও মূল্যায়ন (ডিএমআইই) পদ্ধতি বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজার সভাপতিত্বে অনুষ্ঠিত এ প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপসচিব) মোঃ মনিরুজ্জামান।

স্থানীয় সরকার বিভাগের বাংলাদেশ গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়) প্রকল্প এর সহযোগীতায় এবং সদর উপজেলা প্রশাসনের আয়োজনে সদর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুর রাজ্জাক মোল্লা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর (ডিএফ) আমিরুল ইসলাম। এছাড়াও মাচ্চর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহিদ মুন্সি উপস্থিত ছিলেন।

উন্মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন গেরদা ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সৈয়দ মাকসুদ আলী বিদু, মাচ্চর ইউনিয়ন পরিষদের সচিব মোঃ ফজলুল রহমান সিকদার, কানাইপুর ইউনিয়ন পরিষদের সচিব ভবেশ কুমার বিশ্বাস।

প্রধান অতিথি ইউনিয়ন পরিষদের গ্রাম্য সালিশ কেন্দ্রের বিষয় নিয়ে আলোচনা করেন এবং পরিষদের সালিশ কার্যক্রম পরিচালিত হচ্ছে কেমন বা কি ধরনের সমস্যা মোকাবেলা করতে হয় তা জানতে চান। এ সময় তিনি বলেন গ্রাম্য সালিশ কার্যক্রম যদি না করেন তাহলে সকল ছোট বিষয় নিয়ে আদালতে গেলে তাদের সময় ও অর্থ ব্যয় বেশি হবে। গ্রাম আদালত (সংশোধন) আইন ২০১৩ অনুযায়ী ৭৫,০০০ টাকা পর্যন্ত মূল্যমানের ফৌজদারি বিরোধ গ্রাম আদালতে নিষ্পত্তি করতে পারবে। তাই এ সমস্যা সমাধানের জন্য বদ্ধপরিকর থাকতে হবে। এ সময় প্রধান অতিথি উক্ত প্রশিক্ষণ কর্মশালার শুভ উদ্বোধন ঘোষণা করেন।

এ অনুষ্ঠানে অংশগ্রহন করেন সদর উপজেলার সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/প্যানেল চেয়ারম্যান/ ভারপ্রাপ্ত চেয়ারম্যান, সচিব, হিসাব সহকারী-কাম-কম্পিউটার অপারেটর এবং গ্রাম আদালত সহকারী।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।