• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
ভাঙ্গায় নৌকার ভরাডুবি,নিক্সন সমর্থিত ১১ জন ও জাফরউল্লাহ সমর্থিত ১ জন জয়ী

ছবি প্রতিকী

মোঃ রমজান সিকদার, ভাঙ্গা(ফরিদপুর)প্রতিনিধি-২৮/১১/২০২১

ফরিদপুরের ভাঙ্গায় উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্টিত হয়েছে। রবিবার সকাল ৮ থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটারগন তাদের ভোটাধীকার প্রয়োগ করেন। দু একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া পুরো নির্বাচন সুষ্টভাবে অনুষ্টিত হয়েছে বলেন জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিমউদ্দিন খান। এবারের নির্বাচনে আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরউল্লাহ সমর্থিত নৌকা প্রতিক নিয়ে ১২ জনের মধ্যে মাত্র ১ জন বিজয়ী হয়েছে। অপরদিকে আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ফরিদপুর-৪ আসনের সাংসদ মজিবুর রহমান চৌধুরী সমর্থিত ১১ স্বতন্ত্র প্রার্থী বিপুল ভোটে বিজয়ী হয়েছে। সাংসদ মজিবুর রহমান চৌধুরী নিক্সন এর সমর্থিত স্বতন্ত্র প্রার্থী বিভিন্ন প্রতিক নিয়ে বিজয়ীরা হলো আলগী ইউনিয়নে ম.ম. ছিদ্দিক মিয়া, তুজারপুর ইউনিয়নে ওলিউর রহমান, কালামৃধা ইউনিয়নে রেজাউল মাতুব্বর, আজিমনগর ইউনিয়নে শাহজাহান হাওলাদার, মানিকদাহ ইউনিয়নে সহিদুল ইসলাম বাচ্চু, হামেরদী ইউনিয়নে খোকন মিয়া, ঘারুয়া ইউনিয়নে মনসুর আহম্মেদ মুন্সি, চুমুরদী ইউনিয়নে রফিকুল ইসলাম সোহাগ, নাসিরাবাদ ইউনিয়নে আলমগীর হোসেন, নুরুল্লাগঞ্জ ইউনিয়নে শাহবুর রহমান, চান্দ্রা ইউনিয়নে খালেক মোল্লা। অপরদিকে কাজী জাফরউল্লাহর সমর্থিত নৌকা প্রতিকে কাউলিবেড়া ইউনিয়নে রেজাউল হাসনাত দুদু নির্বাচিত হয়েছেন।

এদিকে আওয়ামীলীগের ঘাটি হিসাবে পরিচিত দক্ষিণ বঙ্গের প্রবেশদ্বার ভাঙ্গা উপজেলার নাম সর্বজন স্বীকৃত। তারপরেও ২০১৪ সালের পর হতে ভাঙ্গার জাতীয় নির্বাচন, উপজেলা পরিষদ নির্বাচন ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থীদের ভরাডুবি হচ্ছে। বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের দৈহিত্র বর্তমান ফরিদপুর-৪ আসনের সাংসদ মজিবুর রহমান চৌধুরী নিক্সন ২০১৪ সালে প্রথম সাংসদ নির্বাচিত হওয়ার পর হতেই ভাঙ্গার আওয়ামী রাজনীতি ভিন্ন মোড় নেয়। মুল আওয়ামীলীগের সকল নেতাকর্মী নিক্সন চৌধুরীর সাথে একাত্বতা প্রকাশ করে তার  সাথে রাজনীতি শুরু করে। সেই থেকে ভাঙ্গা কাজী জাফরউল্লাহর ভাঙ্গার আওয়ামী রাজনীতিতে শুন্য হয়ে পড়ে। ইউনিয়ন পরিষদে তার ও তার সমমনাদের নমিনেশন বানিজ্যর কারনে এবং আওয়ামীলীগের ত্যাগি নেতাদের মুল্যায়ন না করার কারনে আজ আওয়ামীলীগের এই ভঙ্গুর ধসা বলে দাবি রাজনীতি বিশ্লেষক গনের।

এবিষয়ে ফরিদপুর-৪ আসনের সাংসদ মুজিবুর রহমান চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলায় আওয়ামীলীগ যে উন্নয়ন করেছে সারাদেশে তা দেশবাসি চীরকাল স্মরন করবে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে আমি ও ভাঙ্গার জনগনকে সাথে নিয়ে সর্বদা কাজ করে যাচ্ছি। আজ কাজী জাফরউল্লার বিভিন্ন অনিয়ম ও নমিনেশন বানিজ্যর কারনে ভাঙ্গা সদরপুর চরভদ্রাসনে আওয়ামীলীগের কিছু কর্মীরা বিপাকে পড়েছে। আমি আশা করি মাননীয় প্রধানমন্ত্রী বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে আগামীতে প্রকৃত আওয়ামীলীগ ও আওয়ামীলীগের কর্মীদের মুল্যায়ন করবেন ইনশাল্লাহ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« এপ্রিল  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১