• ঢাকা
  • শনিবার, ২৬শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
ফরিদপুরে অর্ধশতাধিক যাত্রী নিয়ে পিকনিকের বাসে আগুন

সুজল খাঁন, মধুখালী প্রতিনিধিঃ

ফরিদপুরের মধুখালীতে পিকনিকের বাসে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন বাসে থাকা অর্ধশতাধিক যাত্রী। বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) দিবাগত রাত ১২টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের উপজেলার বাগাট খেলার মাঠ সংলগ্ন এলাকায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। তবে অগ্নিকান্ডে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

খবর পেয়ে মধুখালী ফায়ার সার্ভিসের সদস্যরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রনে আনে। আগুনে বাসটির বেশির ভাগ অংশ পুড়ে যায়।

জানা যায়, উপজেলার কোড়কদি ইউনিয়নের কাটাখালী গ্রাম থেকে একদল যুবক সুন্দরবন পিকনিকের উদ্দেশ্যে বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে আলিফ মিম (ঢাকা মেট্রো-ব-১১-৯৭৪৫) যাত্রীবাহী বাসে রওনা দেয়। কাটাখালি গ্রাম থেকে বাসটি ছেড়ে এসে বাগাট খেলার মাঠ এলাকায় ঢাকা-খুলনা মহাসড়কে উঠতেই বাসটির পেছন দিকে আগুন জ¦লে ওঠে। আগুন ধরা মাত্রই গাড়িটি থামিয়ে দিয়ে যাত্রীদের নামিয়ে দেওয়া হয়। কিছুক্ষনের মধ্যেই আগুন পুরো বাসটিতে ছড়িয়ে পড়ে। এ অবস্থায় স্থানীয়রা মধুখালী ফায়ার সার্ভিসকে জানালে তারা এসে আগুন নিয়ন্ত্রনে আনে। কিন্তু এরই মধ্যে বাসের অধিকাংশ পুড়ে যায়। তবে আগুন লাগার সাথে সাথে সকল যাত্রীকে বাস থেকে নামিয়ে দেওয়ায় অল্পের জন্য প্রাণে রক্ষা পান প্রায় অর্ধ শতাধিক যাত্রী।

পিকনিকে যাওয়া ওই বাসের যাত্রী আরশাদ হোসেন বলেন, কাটাখালি গ্রাম থেকে আমরা সুন্দরবন পিকনিকে যাওয়ায় উদ্দেশ্যে রওনা দেই। বাসটি ঢাকা-খুলনা মহাসড়কের বাগাট খেলার মাঠের সামনে আসতেই বাসের পেছনে আগুন জ্বলে ওঠে। তারাতারি সবাই বাস থেকে নেমে যাওয়ায় বাসের কোনো যাত্রীর ক্ষতি হয়নি।

তিনি আরো বলেন, বাসের পেছন দিকে জেনারেটর দিয়ে সাউন্ডবক্স বাজানো হচ্ছিল। ওই জেনারেটর থেকেই আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারনা করা হচ্ছে।

মধুখালী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার টিটব সিকদার জানান, বাসে অগ্নিকান্ডের খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রনে আনি। কিন্তু আমরা আসার আগেই বাসটির অনেক অংশ পুড়ে যায়। তবে আগুনে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

তিনি আরো জানান, বাসের মধ্যে জেনারেটর দিয়ে সাউন্ড বক্স বাজানো হচ্ছিল। ওই জেনারেটর থেকেই আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে। তাছাড়া গাড়িটির নতুন বডি ও রং করার ফলে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।

মধুখালী থানার এস আই তাহসিন বলেন, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রনে সহযোগিতা করি। মহাসড়কের উপর অগ্নিকান্ডের কারনে সড়কের দুইপাশে যানজটের সৃষ্টি হয়। আগুন নিয়ন্ত্রনে আনার পর যানজট নিরসন করা হয়।

ক্ষতিগ্রস্থ্য আলিফ মিম পরিবহনের মালিক নজরুল সিকদার বলেন, গাড়িটির নতুন বডি করে আজই প্রথম রাস্তায় নামাই গাড়িটি। অনেক টাকা খরচ করে গাড়িটি রাস্তায় দিলাম, প্রথম দিনেই এই অবস্থা। আর্থিকভাবে অনেক ক্ষতিগ্রস্থ্য হয়ে গেলাম।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।