• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
আমাদের এখন প্রযুক্তি নির্ভর জ্ঞান অর্জন করতে হবে -জেলা প্রশাসক অতুল সরকার

স্টাফ রিপোর্টার :ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার বলেছেন, আমরা  এখন প্রযুক্তি নির্ভর জীবন যাপন করছি। এখন যারা প্রযুক্তি থেকে দুরে থাকবে, তারা সব দিক থেকে পিছিয়ে পড়বে। সে কারনে আমাদের এখন প্রযুক্তি নির্ভর জ্ঞান অর্জন করতে হবে। তিনি আজ বুধবার সকালে  বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল কর্তৃক বাস্তবায়িত  তথ্য প্রযুক্তির মাধ্যমে এনডিডিসহ সব ধরনের প্রতিবন্ধী ব্যক্তির ক্ষমতায়ন প্রকল্পের অধীনে  প্রতিবন্ধী ব্যক্তিদের  ওহঃৎড়ফঁপঃরড়হ :ড় ঈড়সঢ়ঁঃবৎ অঢ়ঢ়ষরপধঃরড়হ ্‌ চধপশধমবংপ্রশিক্ষণ কোর্সের  ১৩ তম ব্যাচের সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। এসময় তিনি আরো বলেন, অনেক যুবক প্রযুক্তির জ্ঞান অর্জন করে অনলাইনে ঘরে বসে ১/২ লক্ষ টাকা আয় করছে, যা আমাদের দেশে কোন চাকরী করে  সম্ভব নয়। অনেক যুবক চাকরী জন্য ঘুরে বেড়ায় প্রযুক্তির জ্ঞান বা কোন দক্ষতা না থাকায় তাদের চাকরী হয়না। সরকার প্রতিবন্ধীসহ সকল পিছিয়ে পড়া জনগোষ্ঠির উন্নয়নে নানা কর্মসুচি বাস্তবায়ন করছে।

ফরিদপুর বিসিসি আঞ্চলিক কার্যালয় প্রোগ্রামার ও সেন্টার ইনচার্জ  অলিউল্লাহ আহম্মেদের সভাপতিত্বে  এসময় আরো বক্তব্যে রাখেন ফরিদপুর বিসিসি আঞ্চলিক কার্যালয় প্রশিক্ষক(আইটি) মোঃ আশরাফুল ইসলাম,।

উল্লেখ্য সম্পূর্ণ বিনামুল্যে ২০ দিনের এই প্রশিক্ষণে প্রশিক্ষণার্থীগণ  যাতায়াত ও আবাসন ভাতা এবং প্রশিক্ষণ উপকরণ হিসেবে পাবেন বই, ব্যাগ, নোডবুক, কলম ইত্যাদি।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« এপ্রিল  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১