• ঢাকা
  • মঙ্গলবার, ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
জমি সংক্রান্ত বিষয়ে ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন

মানিক কুমার দাস, ফরিদপুর : জমি সংক্রান্ত বিষয়ে ভুক্তভোগী পরিবারের এক সংবাদ সম্মেলন মঙ্গলবার বেলা ১২ টায় ফরিদপুর প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়।

ফরিদপুর প্রেসক্লাবের সিনিয়র সদস্য শফিকুল ইসলাম মনির সভাপতিত্বে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পেশ করেন আলফাডাঙ্গা নিবাসী মাহফুজা বেগম।
তিনি তার লিখিত বক্তব্যে বলেন, তার স্বামী ফিরোজ আহমেদ গ্রাম শ্রীরামপুর উপজেলা আলফাডাঙ্গা মৌজা ৪১.৪৯ উপর ৪ শতাংশ জমি সহ দোকান ঘর রেখে যান। কিন্তু প্রিন্ট পর্চা সরবরাহ করলে দেখা যায় তার এস এ নং ৮/১২৭২ ৮/১৩২২ বি এসে ১৯/৬৩৯ ঠিক থাকলেও ২ শতাংশ দোকানঘর সহ জমি ভুলক্রমে ১ নং খাস খতিয়ান ভুক্ত হয়েছে।
রেকর্ড সংশোধনের জন্য ২০১৬ সালে ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল ফরিদপুরে মামলা করি যার নম্বর ২৪২/১৬। মামলা চলা অবস্থায় গত ১৭:১১;২০২০ তারিখে ১৫ দিনের মধ্যে উক্ত দোকান ঘর সরিয়ে ফেলার নির্দেশ দেন সহকারী কমিশনার ভূমি আলফাডাঙ্গা।
দোকানঘর সহ জমিতে মামলা থাকায় আমার দোকান ঘর না সরিয়ে আলফাডাঙ্গা ভূমি কমিশনার মাহবুবুল ইসলাম দাঁড়িয়ে থেকে গত ২০ ডিসেম্বর আমার ঘরখানা ভেঙ্গে আমার জায়গায় রাস্তা নির্মাণ করেন যা সম্পূর্ণ বিধিবহির্ভূত ।
রাস্তা প্রদানে বাধা দেয়া হলে আমার বড় ছেলে জামিল আহমেদকে টেনে হিঁচড়ে নিয়ে যান এবং ছোট ছেলে সায়াদ আহমেদকে পুলিশ টেনে নিয়ে যায়।

আমার স্বামী ফিরোজ আহমেদ ২০১৬ সালে দুরারোগ্য ক্যান্সার ব্যধিতে আক্রান্ত হয়ে মারা যান, তিনি সৎ রাজনীতিবিদ হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগ আলফাডাঙ্গা থানার সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্বরত অবস্থায় ছিলেন। আওয়ামী পরিবারের উপর হয়রানি করার জন্য তিনি মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।
সংবাদ সম্মেলনে তার দুই ছেলে জামিল আহমেদ ও সায়াদ আহমেদ উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।