• ঢাকা
  • শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং
পত্রিকার সম্পাদক নুরআলম সিকদারের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক

মোঃ রমজান শিকদার,
ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি -২৯/১২/২০২২
ইংরেজি দৈনিক দিএশিয়ান এইজ এর ব্যবস্থাপনা সম্পাদক ও দি রিপাবলিক পত্রিকার সম্পাদক নুরআলম সিকদারের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক প্রকাশ করেছেন। তার এই অকালে চলে যাওয়াতে ভাঙ্গা প্রেসক্লাবের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়েছে। ভাঙ্গা প্রেসক্লাবের সভাপতি গোলাম কিবরিয়া বিশ্বাস বলেন, ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার কৃতি সন্তান নুরআলম সিকদারের মৃত্যুতে আমরা গভীর ভাবে শোকাহত। সে চুমুরদি ইউনিয়নের পুর্বসদরদী গ্রামের সম্ভ্রান্ত শিকদার পরিবারের সন্তান। তিনি দীর্ঘ এক যুগেরও বেশি সময় পত্রিকা জগতে সুনামের সহিত কাজ করে আসছেন। দীর্ঘদিন দি এশিয়ান এইচ পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদকের দায়িত্ব পালনকালে নিজেই একটি জাতীয় ইংরেজি দৈনিক দি পাবলিক বের করেন। অত্যন্ত হাস্যজ্জল বিনয়ী ও নম্র স্বভাবের লোক ছিলেন নুর আলম শিকদার। তার মৃত্যুতে পত্রিকা জগতে অপূরণীয় ক্ষতি হলো। আমরা তার বিদেহী আত্মার শান্তি কামনা করি।
অপরদিকে দক্ষিণবঙ্গের অন্যতম ভাঙ্গা বাজার বণিক সমিতির সভাপতি শহিদুল হক নির মুন্সী জানান, নুরআলম সিকদার সাংবাদিকতা জগতের একটি উজ্জ্বল নক্ষত্র ছিল. খুব অল্প বয়সেই সে সম্পাদকের দায়িত্ব নিজের হাতে তুলে নিয়েছিল। জাতি তার কাছ থেকে অনেক কিছু পেতে পারতো। রাব্বুল আলামিন তাকে তার কাছে নিয়ে যাওয়ায় আমরা ব্যবসায়ীর পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করছি।
উল্লেখ্য সম্পাদক নুরআলম শিকদার ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার চুমুরদী ইউনিয়নের পূর্ব সদরদী গ্রামের সাবেক পুলিশের ওসি মরহুম ইসাহাক শিকদারের পুত্র। সে বেশ কিছুদিন যাবত ব্রেন টিউমারে ভুগতেছিলেন। তিনি উন্নত চিকিৎসার জন্য দেশ-বিদেশে অনেক চেষ্টা করেছেন। অবশেষে গত বৃহস্পতিবার রাত একটায় ঢাকার একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। পরে তাকে তার গ্রামের বাড়ি সিকদার জামে মসজিদে বাদ জোহর শেষে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মার্চ ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।