• ঢাকা
  • শনিবার, ২৬শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৪তম বৈঠক অনুষ্ঠিত

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৪তম অনুষ্ঠিত বৈঠকে অতিথিবৃন্দ

একাদশ জাতীয় সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৪তম বৈঠক কমিটির সভাপতি মোঃ শামসুল হক টুকু’র সভাপতিত্বে আজ জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটির সদস্য ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন, মোঃ হাবিবর রহমান, সামছুল আলম দুদু, কুজেন্দ্র লাল ত্রিপুরা, মোঃ ফরিদুল হক খান, পীর ফজলুর রহমান, নূর মোহাম্মদ এবং সুলতান মোহাম্মদ মনসুর আহমদ অংশগ্রহণ করেন।

বৈঠকের শুরুতে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার প্রধান আব্দুল হান্নানের মৃত্যুতে এক মিনিট দাঁড়িয়ে শোক প্রকাশ ও নিরবতা পালন করা হয়।

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙ্গচুর করায় সর্বোচ্চ ঘৃণা প্রকাশ ও তীব্র প্রতিবাদ জানিয়ে সভার কার্যক্রম শুরু করা হয়।

বৈঠকে বিগত ১২তম ও ১৩তম কার্যবিবরণী নিশ্চিত করা হয়। ১২তম বৈঠকের সিদ্ধান্ত বাস্তবায়ন ও অগ্রগতির প্রতিবেদন উপস্থাপন ও পর্যালোচনা করা হয়।

কমিটি চলমান কোভিড-১৯ পরিস্থিতি ও দেশের সমসাময়িক পরিস্থিতির উপর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন জননিরাপত্তা বিভাগ, সুরক্ষা ও সেবা বিভাগ এবং অন্যান্য সংস্থা সমূহের গৃহীত সার্বিক কার্যক্রমের ‍উপর প্রতিবেদন উপস্থাপন ও আলোচনা করে।

বৈঠকে ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টারের সার্বিক কার্যক্রমের উপর প্রতিবেদন উপস্থাপন ও বিস্তারিত আলোচনা করা হয়।

বৈঠকে মাদক মামলায় আটক ব্যক্তিগণ জামিনে মুক্তি পেয়ে পুনরায় মাদক ব্যবসা/সরবরাহ করতে না পারে সে বিষয়ে প্রয়োজনে আইন মন্ত্রণালয়ের মতামত নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য কমিটি সুপারিশ করে।

বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব ও সুরক্ষা সেবা বিভাগের সচিবসহ অধীনস্থ সংস্থাসমূহের প্রধানগণসহ জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।