• ঢাকা
  • শনিবার, ২৬শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
রাজনীতিকে বিদায় জানালেন রজনীকান্ত

ফাইল ছবি

তিন দিন হাসপাতালে থাকার পর নতুন বোধোদয় হয়েছে দক্ষিণ ভারতের সুপারস্টার রজনীকান্তের। মঙ্গলবার টুইটারে বলেছেন, সৃষ্টিকর্তার ‘সতর্কবার্তার’ পর রাজনীতি না করার সিদ্ধান্ত নিয়েছেন।

বছর তিনেক আগে রজনীকান্ত রাজনীতিতে নামার ঘোষণা দেন। এত দিন নতুন দল গড়ার চেষ্টায় ছিলেন।

রজনীকান্ত টুইটারে বিশাল এক বিবৃতি পোস্ট করেছেন। তার সারমর্ম হলো, শারীরিক অসুস্থতার কারণে রাজনীতির মাঠে আসবেন না। তার কাছে মনে হচ্ছে, হাসপাতালে ভর্তির নামে সৃষ্টিকর্তা তাকে বিশ্রামের সতর্কবার্তা পাঠিয়েছেন।

রজনীকান্ত লিখেছেন, ‘আমার কিডনিতে সমস্যা আছে। তাই কভিড-১৯ নেগেটিভ হওয়ার পরেও হাসপাতালে যাই। যদি রোগটি থাকত, তাহলে কিডনির ওপর মারাত্মক প্রভাব পড়ত। এই কদিনে আমার কারণে সিনেমা জগতের অনেকের চাকরি গেছে, লস হয়েছে। ’

‘রাজনীতি থেকে সরে আসার সিদ্ধান্ত শারীরিক সমস্যার কারণে। এটাকে আমি প্রভুর সতর্কবার্তা হিসেবেই দেখছি।

‘দল গড়ার পর যদি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারণা চালাই, তাহলে আমি রাজনৈতিক কোনো পরিবর্তন আনতে পারব না। জিততে পারব না। রাজনীতি বোঝে এমন কেউ এই বাস্তবতা অস্বীকার করতে পারবেন না। ’

‘প্রচারণা করতে হবে, মিটিংয়ে যেতে হবে। লাখ-লাখ মানুষের সঙ্গে মিশতে হবে। আমার জন্য এখন এটা কঠিন। ’

জনপ্রিয় এই অভিনেতার আসল নাম শিবাজি রাও। জন্ম ১৯৫০ সালের ১২ ডিসেম্বর, ভারতের বেঙ্গালুরুতে। জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত তামিল সিনেমা ‘অপূর্ব রাগাঙ্গাল’ তার প্রথম ছবি। অসচ্ছল জীবনের সঙ্গে লড়াই করে শৈশব কাটিয়েছেন। বাসের হেলপার হিসেবে কাজ করা অবস্থায় নাটকে টুকটাক অভিনয় করতেন।

১৯৭৩ সালে মাদ্রাজ ফিল্ম ইনস্টিটিউটে অভিনয়ের ওপর ডিপ্লোমা করার জন্য মাদ্রাজে আসেন। বিভিন্ন চরিত্রে অভিনয় করতে করতে একসময় তারকা বনে যান। তিনি ২০০০ সালে ভারতের তৃতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মান ‘পদ্মভূষণ’ অর্জন করেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।