• ঢাকা
  • শুক্রবার, ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
শিক্ষকরাই পারে দেশকে এগিয়ে নিয়ে যেতে -এমপি নিক্সন চৌধুরী

মোঃ রমজান সিকদার, ভাঙ্গা(ফরিদপুর)সংবাদদাতা-২৯/০১/২০২১

ফরিদপুর-৪ আসনের জনপ্রিয় সাংসদ ও আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন বলেছেন, শিক্ষকরাই পারে দেশকে এগিয়ে নিয়ে যেতে। শিক্ষা জাতির মেরুদন্ড আর এই শিক্ষা ব্যবস্থাকে আমাদের কোমলমতি ছেলে মেয়েদের প্রকৃত শিক্ষা প্রদান করে থাকে শিক্ষকেরা। বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা শিক্ষা খাতকে অধিক গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছেন।

গত ৭ বছর আগে ফরিদপুর-৪ আসনের জনগনের ভোটে নির্বাচিত এমপি হওয়ার পর থেকে আমি মাননীয় প্রধানমন্ত্রীর সু-দৃষ্টির কারনে শিক্ষা ব্যবস্থার আমুল পরিবর্তন আনতে সক্ষম হয়েছি। ভাঙ্গাতে প্রতিটি স্কুলে বহুতল ভবন, রাসেল ডিজিটাল ল্যাব, ওয়াশ রুম নির্মান সহ প্রতিষ্ঠানের ব্যাপক উন্নয়ন করতে পেরেছি।

আর এসব উন্নয়নের কারনে আজ এই উপজেলায় শিক্ষার হার উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে। সকল কিছুর মুলে আপনারা শিক্ষকগন। আপনাদের অনুপ্রেরনাই আমাকে সত্যিকার উন্নয়ন দিতে উৎসাহ দিয়েছে।

শুক্রবার সন্ধ্যায় সাংসদ নিক্সন চৌধুরীর গ্রামের বাড়ী উপজেলার আজিমনগর ইউনিয়নের চরচান্দ্রা গ্রামে উপজেলা শিক্ষক সমিতির পক্ষ হতে সাংসদকে সংবর্ধনা প্রদান অনুষ্ঠান হয়। এসময় উপজেলার অর্ধশতাধীক মাধ্যমিক ও মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগন উপস্থিত হয়ে সাংসদকে ফুলেল শুভেচ্ছা বিনিময় করেন।

সাংসদ নিক্সন চৌধুরী এসময় শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, সু-শিক্ষা দিয়ে আপনারা প্রতিটি শিক্ষার্থীকে মানুষের মত মানুষ করে তুলতে চেষ্টা করুন। আত্ম-কর্মসংস্থানের জন্য যেন কেউ বেকার না থাকে সেজন্য টেকনিক্যাল শিক্ষাও তাদের মধ্যে শিক্ষা নিতে আগ্রহ বাড়াতে চেষ্টা করুন। সরকার সব সময় শিক্ষকদের মুল্যায়ন করে থাকে। আপনারা শুধু আপনাদের উপর অর্পিত দায়িত্বটা সঠিক ভাবে পালন করুন। আপনাদের যে কোন সমস্যায় সরকারের পাশাপাশি আমিও থাকব সবসময়।

শিক্ষক সমিতির সভাপতি ইকামাতেদ্বীন কামেল মডেল মাদ্রাসার অধ্যক্ষ আবু ইউসুফ মৃধার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, সরকারি ভাঙ্গা পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও শিক্ষক সমিতির সাধারন সম্পাদক হায়দার হোসেন, শিক্ষক সমিতির সহ সভাপতি ও শরীফাবাদ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সাখাওয়াৎ হোসেন, তারাইল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ইব্রাহীম মিয়া, আব্দুর রসিদ মিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মেজবাহউদ্দিন, ধর্মীয় মাদ্রাসার অধ্যক্ষ আজম খান প্রমুখ।

সংবর্ধনা ও মতবিনিময় সভায় সাংসদ প্রতিটি প্রধান শিক্ষকদের কাছ থেকে শিক্ষা প্রতিষ্ঠানের খোঁজ খবর ও তাদের পারিবারিক বিষয়ে জানতে চান। অত্যন্ত খোলামেলা পরিবেশে সাংসদকে একান্তে পেয়ে অনেক প্রধান শিক্ষক আবেক কন্ঠে মাননীয় সাংসদ এমপি নিক্সন চৌধুরীর কাছে দোয়া প্রার্থনা করেন।

এসময় সাংসদ উল্টো শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আজকের এই আনন্দঘন মুর্হুতটি চির স্মরনীয় হয়ে থাকবে। আপনারা মানুষ গড়ার কারিগর, আজ আপনাদের পদধূলি আমার বাড়ীতে পরায় আমি নিজেই গর্বিত। আপনারা আমার মাথায় হাত রেখে দোয়া করে যান যেন আমি রাজনীতি করে দেশ ও দশের কল্যাণে নিজেকে বিলিয়ে দিতে পারি।

অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এস, এম হাবিবুর রহমান, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক শাহাদাৎ হোসেন, আওয়ামীলীগ নেতা এ্যাপোলো নওরোজ, ভাঙ্গা বাজার বনিক সমিতির সাধারন সম্পাদক আলহাজ্ব আবু জাফর মুন্সি, ঘারুয়া ইউপি চেয়ারম্যান শফিউদ্দিন মোল্লা, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান শাহিনুর রহমান শাহিন প্রমুখ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।