• ঢাকা
  • শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং
করোনা মোকাবেলায় লিটন-বাদশার সাথে কর্মকর্তাদের বৈঠক

২৯ জুন ২০২০ সোমবার

করোনা মোকাবেলা ও চিকিৎসাসেবা নিশ্চিতকরণ, মহাগরীতে কোরবানির পশুর হাট ব্যবস্থাপনা বিষয়ে নির্ধারণে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন ও রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশার সাথে স্থানীয় সরকারি কর্মকর্তাদের বৈঠক অনুষ্ঠিত হয়।সোমবার দুপুরে নগরভবনে মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের সভাপতিত্বে তার দপ্তরে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতির বক্তব্যে মেয়র বলেন, গত ঈদ পর্যন্ত মহানগরীর করোনা পরিস্থিতি ভালো ছিল। কিন্তু ঈদের পর থেকে পরিস্থিতির অবনতি ঘটেছে। এই মুহূর্তে করোনা নিয়ন্ত্রণে সংবলিত পদক্ষেপ গ্রহণ করতে হবে। মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলতে উৎসাহিত করতে হবে। বাজার ব্যবস্থাপনা, কুরবানি পশুর হাটের ব্যবস্থাপনা, চিকিৎসার ক্ষেত্রে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে এবং করোনা নিয়ন্ত্রণে যথাযথ করণীয় ঠিক করতে হবে।সভায় সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেন, করোনা নিয়ন্ত্রণে মানুষের স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিতকরণ, বাজার ব্যবস্থাপনা, আগামী ঈদকে ঘিরে পরিকল্পনা গ্রহণ করতে হবে। বাড়ির বাইরে মানুষের বের হওয়ার প্রবণতা কমাতে হবে।

সভায় বিভিন্ন গুরুত্বপুর্ণ আলোচনা ও মতামত তুলে ধরেন রাজশাহী মহানগর পুলিশ কমিশনার হুমায়ুন কবির, জেলা প্রশাসক হামিদুল হক, রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য, রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এ বি এম শরিফ উদ্দিন, সচিব আবু হায়াত মো: রহমতুল্লাহ, মেয়রের একান্ত সচিব আলমগীর কবির প্রমুখ উপস্থিত ছিলেন।সভায় নাগরিকদের মাস্ক পরতে আরও বেশি উৎসাহিত করা, মার্কেট ও বাজার ব্যবস্থাপনা, কুরবানির পশুর হাটের ব্যবস্থাপনা, আগাম ও অনলাইনে পশু ক্রয়ে উৎসাহ প্রদান, স্বাস্থ্যবিধি মেনে চলতে উৎসাহ প্রদান, এলাকা ভিত্তিক লকডাউন চালু করা যায় কিনা, প্রতিটি ওয়ার্ডে স্বেচ্ছাসেবী দল গঠন ও চিকিৎসা ব্যবস্থার উন্নতিকরণ, করোনায় আক্রান্তদের নিয়মিত খোঁজখবর রাখা ইত্যাদি বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মার্চ ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।