• ঢাকা
  • শুক্রবার, ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
ফরিদপুর জেলা পরিষদ নির্বাচনে আ.লীগের মনোনয়ন প্রত্যাশিদের নাম বাঁজছে মানুষের মুখে

বিজয় পোদ্দার, ফরিদপুর :

আগামী ১৭ই অক্টোবর ফরিদপুর জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবার কথা। নির্বাচনকে ঘিরে ইতিহাস ঐতিহ্যের রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামীলীগ এর মনোনয়ন কে পাচ্ছেন? কে হচ্ছেন পরবর্তী জেলা পরিষদ প্রশাসক সেই আলোচনায় ফরিদপুর দুলছে। মানুষের মুখে মুখে বেঁজে উঠছে অনেকের নাম। তাদের মধ্যে রয়েছে প্রবীন আওয়ামীলীগ নেতা কেন্দ্রীয় আওয়ামীলীগের নির্বাহী সদস্য বিপুল ঘোষ, সাবেক ফরিদপুর জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডঃ সুবল চন্দ্র সাহা, বর্তমান জেলা পরিষদের প্রশাসক এ্যাডঃ শামসুল হক, কেন্দ্রীয় যুবলীগের সাবেক যুগ্ম সম্পাদক ও প্রেসিডিয়াম সদস্য ফরিদপুরের এক সময়ের রাজপথ কাপানো নেতা মোঃ ফারুক হোসেন, ফরিদপুর জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সম্পাদক মরহুম হাসিবুল হাসান লাবলুর সহধর্মীনি ঝর্না হাসান, ফরিদপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও রাজেন্দ্র কলেজের ভিপি বর্তমান শহর আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক মনিরুজ্জামান মনিরসহ অনেকের নাম।

ফরিদপুরে আওয়ামীলীগের রাজনীতিতে শোষণ নিপীরণের পর দলীয় সভা নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি আর সঠিক হস্তক্ষেপে শুদ্ধ অভিযানের মাধ্যমে রাজনৈতিক অঙ্গনে নিঃশ্বাস নেবার পরিবেশ ফিরে আসে। দলের মধ্যে হাই ব্রিড স্বাধীনতা বিরোধী চক্রের গুপ্ত চরেরা প্রবেশ করে রাজনৈতিক ত্যাগী নেতাকর্মীদের নানা ভাবে বঞ্চিত ও ষড়যন্ত্র করে। ফরিদপুরের মানুষের প্রাণে তৈরী হয় নতুন আশা আকাঙ্খার প্রভাত। জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণার পর রাজনৈতিক মাঠ আবার মুক্তিযুদ্ধের চেতনায় জেগে উঠতে শুরু করে। বঞ্চিত, লাঞ্চিত, অভিমানী নেতাকর্মীরা দলের নানা কর্ম উৎযাপনে সাম্প্রতিক অংশ নিতে শুরু করেছে। কিন্তু অঙ্গ সংগঠন গুলোর নানা ক্ষেত্রে যেসব হাইব্রিড ও গুপ্ত চর রয়েছে তাদের অপসারণের দাবী তৃণমূল নেতাকর্মীদের।

জেলা পরিষদের নির্বাচন বিষয়ে কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা বিপুল ঘোষের সমর্থকরা জোর দাবী জানিয়েছেন তাকে মনোনয়ন দেবার তারা বলেন তিনি আর কদিনই বাজবেন মৃত্যুর আগে একটু মূল্যায়ন হোক না। ফরিদপুর জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি এ্যাডঃ সুবল চন্দ্র সাহা বলেন, আমি মনোনয়ন পত্র কিনবো দলীয় সভা নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী মনোনয়ন দিলে অংশ নেবো। অন্য দিকে ফরিদপুরের রাজপথ কাপানো সাবেক কেন্দ্রীয় যুবলীগ নেতা মোঃ ফারুক হোসেন এ বিষয়ে কোন বক্তব্য দিতে চাননি। কিন্তু তার নেতাকর্মী সমর্থকরা দাবী তুলেছেন জেলা পরিষদের প্রশাসক হিসাবে তাদের নেতাকে মনোনয়ন দেওয়া হোক। ফরিদপুর শহর আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক মনিরুজ্জামান মনির বলেন, এ সাংবিধানিক পদ প্রবীন নবীনের সমন্বয়ে মনোনয়ন দিলে নেতৃত্বে নতুনত্ব আশে। জননী শেখ হাসিনা যদি সুযোগ দেন কাজ করে প্রমাণ করে দেবো দলকে সুসংগঠিত কিভাবে করতে হয়। অপর দিকে ফরিদপুরের রাজনীতিতে দীর্ঘদিনের লড়াই সংগ্রামের সাহসী নাম বার বার কারা বরণ আর নির্যাতনের স্বীকার মরহুম হাসিবুল হাসান লাবলুর স্ত্রী ঝর্না হাসানের সমর্থকরা দলীয় সভা নেত্রীর কাছে মনোনয়ন দাবী করেছেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

সেপ্টেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« আগষ্ট  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।