• ঢাকা
  • শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং
“ভাঙ্গার ইউএনও” ফ্রেন্ডস অব হিউম্যানিটি বাংলাদেশ এ্যাওয়ার্ড-২০২২ পুরস্কৃত হচ্ছেন

মোঃ রমজান শিকদার ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি ২৯/৯/২২

ফ্রেন্ডস অব হিউম্যানিটি বাংলাদেশ এ্যাওয়ার্ড-২০২২ এর ‘সমাজসেবা’ বিভাগে’ এবছর পুরস্কার পাচ্ছেন ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার উপজেলা নির্বাহী অফিসার আজিম উদ্দিন রুবেল।

সমাজসেবায় তার অবদান স্বরূপ
আশ্রয়ণ প্রকল্পের আওতায় ৮৭২ জন প্রকৃত ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহনির্মা, ২. ৮৭ জন অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধার জন্য বীর নিবাস নির্মাণ, করোনাকালে সরকারি সহায়তার পাশাপাশি কমিউনিটি উদ্বুদ্ধকরণের মাধ্যমে প্রায় তিন সহস্রাধিক অসহায় দুঃস্থদের মাঝে ত্রাণ বিতরণ, করোনা মোকাবেলায় মোবাইল কোর্ট পরিচালনা, রমজানে প্রতিদিন ব্যাক্তিগতভাবে ২০০ জন নিম্ন আয়ের মানুষের জন্য ইফতার আয়োজন, অস্বচ্ছল শিক্ষা প্রতিষ্ঠানে ৪০ লাখ টাকার বেঞ্চ সরবরাহ, মাধ্যমিক ও কলেজ পর্যায়ে ক্যারিয়ার প্লানিং বিষয়ক কর্মশালা আয়োজন, মাদকের ভয়াবহ ছোবল হতে তরুণ সমাজকে বাচাতে নিয়মিত ক্রিকেট ও ফুটবল টুর্নামেন্টের আয়োজন, ক্রীড়া সামগ্রী বিতরণ, নিজ উদ্যোগে ভাঙ্গার ১০০ একর খাস জমি উদ্বার, প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের জন্য তাতক্ষণিক ত্রাণ ও নগদ সহায়তা প্রদান ভাতা, ল্যাকটেটিং ভাতা নিশ্চিতকরণ, ভিক্ষুক পুনর্বাসন, ব্যাক্তিগতভাবে জেলেদের বিকল্প কর্মসংস্থান, মৎস্য সম্পদ রক্ষায় মোবাইল কোর্ট পরিচালনা, দ্রব্যমূল্যের গুণগত মান ও বাজারদর নিয়ন্ত্রণে রাখতে মোবাইল কোর্ট পরিচালনা।
ফ্রেন্ডস অব হিউম্যানিটি বাংলাদেশ এর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা, লেখক ও গবেষক জিয়াউল হক বিষয়টি নিশ্চিত করেছেন। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জায়েদ হোসেন লাকি জানান,
আগামী ৪ঠা নভেম্বর শুক্রবার বিশ্ব সাহিত্য কেন্দ্রের ভিডিপি লাউঞ্জে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।