• ঢাকা
  • শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং
ফরিদপুর জেলা পূজা উদযাপন পরিষদের  নতুন কমিটি গঠন

ফরিদপুর জেলা পূজা উদযাপন পরিষদের রদবদল টেনেছেন কেন্দ্রীয় কমিটি। দীর্ঘ দিনের কুক্ষিগত রাজনৈতিক মেরুকরণে আটকে থাকা ফরিদপুর জেলা পূজা উদযাপন পরিষদে অবশেষে রদবদল টেনেছেন কেন্দ্রীয় কমিটি।

নতুন সভাপতি হিসেবে দায়িত্ব প্রদান করা হয়েছে দেশের খ্যাতিমান উদ্যোক্তা ও শিল্পপতি ড. যশোদা জীবন দেবনাথ-কে। আর সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে ছাত্রলীগ ও আওয়ামী লীগের দুঃসময়ের কর্মী বলে পরিচিত সংগঠক অরুন কুমার মন্ডলকে। সাংগঠনিক সম্পাদক করা হয়েছে সাবেক ছাত্রলীগ নেতা অজয় কুমার রায়কে।

এই ঘোষণার পর ফরিদপুরে হিন্দু সমাজে বিষন্নতার মেঘ কাটতে শুরু করেছে। কেননা সাম্প্রতিক সময়ে ফরিদপুর পুরাতন কালীবাড়ীর পুরোহিত বীর মুক্তিযোদ্ধা কমলেশ চক্রবর্তী ও বিভিন্ন ইউনিয়নে করোনায় মারা যাওয়া হিন্দু ব্যক্তিবর্গের সৎকারে পুলিশ ছাড়া কাউকে না পাওয়া ফরিদপুর হিন্দু সমাজে ক্ষোভ ও আতঙ্ক তৈরি করেছে। জেলার ইতিহাস ঐতিহ্যে হিন্দু সম্প্রদায়ের আত্মদান আর ঐতিহ্যগতভাবে স্কুল, কলেজ, মঠ, মন্দির বিবিধ ঐতিহাসিক ইতিহাসে অবস্থান রয়েছে।

কিন্তু বিগত দিনে যারা নেতৃত্বে এসেছেন তারা কেবল ব্যক্তি স্বার্থ আর দলগত স্বার্থ শুদ্ধির রাজনীতি করেছেন। কেন্দ্রীয় কমিটিকে অভিনন্দন জানিয়েছেন ফরিদপুরের সচেতন মহল। নতুন সভাপতি ড. যশোদা জীবন দেবনাথ তার প্রতিক্রিয়ায় জানান, সততার নিদর্শন রেখে মানুষের জন্য কাজ করে যেতে চাই। বিধ্বস্ত করোনা পরিস্থিতিতে মানবতা জাগিয়ে মানুষকে নিয়ে কাজ করতে চাই। সকলকে বলব সামাজিক দূরত্ব আর স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এমন একটা সময় আমাকে দায়িত্ব দেওয়া হলো যখন করোনায় আক্রান্ত সমস্ত পৃথিবী। সামনে শারদীয় দূর্গা উৎসব ও বিভিন্ন ধর্মীয় উৎসব রয়েছে একটা বড় চ্যালেঞ্জ এই মুহুর্তে দায়িত্ব পালন করা। তারপরও চেষ্টা করব। সরকারি অনুদান সমুন্নতভাবে স্বচ্ছতার মাধ্যমে বন্টন করে হিন্দুদের স্বার্থ রক্ষায় উদ্যোগ নিব। আমি যুদ্ধ করে করে আজ এইখানে এসেছি। আমার পৈতৃক অল্প একটু জমি তাও আমি শিক্ষা প্রতিষ্ঠানে দান করে দিয়েছি।

ফরিদপুর শ্রী-অঙ্গনে ব্যক্তিগত উদ্যোগে কিছু উন্নয়ন করেছি। চাওয়া-পাওয়ার কিছু নেই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ। তিনি আমাকে ৩ (তিন) বার সিআইপি মর্যাদা দিয়েছেন। ফরিদপুর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেলা। আমি চেষ্টা করব মুক্তিযুদ্ধের আদর্শকে ধরে রেখে গণমানুষের সেবায় নিজেকে নিয়োজিত রাখব। আর সকল মানুষ যেন আমাকে সাহায্য সহযোগিতা করেন। গত ২৮ জুন বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি মিলন কান্তি দত্ত ও সাাধারণ সম্পাদক নির্মল কুমার চ্যাটার্জী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই ঘোষণা দেওয়া হয়। সেখানে বলা হয় গঠণতন্ত্রের ৮(খ.৫) ধারার আওতায় ড. যশোদা জীবন দেবনাথকে সভাপতি, শ্রী অরুন মন্ডলকে সাধারণ সম্পাদক ও শ্রী অজয় কুমার রায়কে সাংগঠনিক সম্পাদক হিসেবে মনোনীত করা হয়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মার্চ ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।