• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং
কানাইপুর ইউনিয়নে আইন শৃঙ্খলা ও সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

মোঃ ইনামুল হাসান মাসুম: ফরিদপুর সদর উপজেলার আওতাধীন কানাইপুর ইউনিয়ন পরিষদের সম্মেলন কক্ষে ২৯ মার্চ ২০২১ সোমবার সকাল ১১টায় ইউনিয়নের ৯টি ওয়ার্ডের সদস্যগণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের অংশগ্রহনে ইউনিয়নের সকল ওয়ার্ডের উন্নয়নমূলক কর্মসূচীর বিষয় নিয়ে এ আইন শৃঙ্খলা ও সমন্বয় কমিটির মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

কানাইপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফকির মোঃ বেলায়েত হোসেন এর সভাপতিত্বে আইন শৃঙ্খলা ও সমন্বয় (UDCCM) এর কমিটির মাসিক সাধারণ সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিনিধি শেখ গাউস আলী, ইউনিয়ন উপসহকারী কৃষি কর্মকর্তা মোঃ মুজাহিদুর রহমান, রনকাইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু শ্যামা প্রাসাদ ঘোষাল, কানাইপুর বেগম রোকেয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু চঞ্চল দত্ত, কানাইপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা উম্মে আসমা মুক্তা।

আইন শৃঙ্খলা ও সমন্বয় কমিটির মাসিক সভায় বক্তারা জানিয়েছেন, বর্তমানে নৈতিক শিক্ষার মান একেবারেই কমে গিয়েছে তার কারনে বর্তমানে ইউনিয়ন জুড়ে সন্ত্রাসী বাহিনীর অত্যাচার নির্যাতন চলমান রয়েছে। এছাড়া ইউনিয়নের অস্থিতিশীল ও সন্ত্রাসী কর্মকাণ্ড তুলে ধরে বলেন, অতিদ্রুত চিহ্নিত সন্ত্রাসী বাহিনীর অত্যাচার নির্যাতন থেকে এই ইউনিয়ন বাসীকে মুক্ত করতে হবে। এছাড়া গ্রামের কিছু উন্নয়নমূলক কাজ প্রয়োজন সেগুলো চেয়ারম্যানের সামনে তুলে ধরেন বক্তাগন।

চেয়ারম্যান তার বক্তব্যে বলেন, যারা সন্ত্রাসী কার্যকলাপ চালাচ্ছে বা চালাবে তাদের কাউকেই ছাড় দিবেনা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ইউনিয়নে যাতে কোন প্রকার সন্ত্রাসী, চাঁদাবাজি না হয় সেদিকে আমরা ইউনিয়ন পরিষদ সর্বদা সচেতন রয়েছি। আর যে সকল জায়গায় উন্নয়ন করা জরুরী আমরা সকলে মিলেমিশে এই উন্নয়ন কার্যক্রম সম্পন্ন করবো, ইনশাআল্লাহ্।

তিনি বলেছেন, আমরা সকল প্রকার সন্ত্রাস-জঙ্গিবাদ এবং দুর্নীতির হাত থেকে রক্ষা করে কানাইপুর ইউনিয়নকে আরও এগিয়ে নিয়ে যেতে চাই।

চেয়ারম্যান বলেন, ‘ইউনিয়নের মানুষ শান্তিতে থাকুক, নিরাপদে থাকুক, উন্নত জীবন পাক–সেই লক্ষ্যই আমরা বাস্তবায়ন করছি।’ দেশের অনেক উন্নয়ন কাজে সম্পৃক্ত হয়ে প্রশাসনের সদস্যরা ভূয়সী প্রশংসা কুড়িয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘অনেক উন্নয়নের কাজ তাদের দিয়ে আমরা করাতে পারছি এবং তারা নিরলসভাবে করে যাচ্ছে।

এভাবে দেশের একদিকে যেমন স্বাধীনতা এবং সার্বভৌমত্ব রক্ষা করা হচ্ছে। অন্যদিকে, দেশের উন্নয়নের ক্ষেত্রেও অনেক অবদান রেখে যাচ্ছেন আমাদের প্রশাসনিক কর্মকর্তাগন। তিনি প্রশাসনের সব সদস্যকে এজন্য আন্তরিক ধন্যবাদ এবং অভিনন্দন জানান।

চেয়ারম্যান বলেন, সমগ্র বাংলাদেশে ‘আমরা মুজিববর্ষ উদযাপন করছি, সেই অনুষ্ঠান চলাকালে আরও দেড় থেকে দু’ভাগ এবং পরে আরও অন্তত তিনভাগ দারিদ্র্য যদি কমিয়ে আনতে পারি তাহলেই ইউনিয়নকে আমরা দারিদ্র্যমুক্ত করতে পারব।’

তিনি আরো বলেন, সমাজের কেউ যেন পিছিয়ে না থাকে এবং উন্নয়নের সুফলটা যেন একদম গ্রামের তৃণমূল পর্যন্ত পৌঁছায়, সেটা নিশ্চিত করাই আওয়ামী লীগ সরকারের লক্ষ্য। এছাড়া বাঙালি জাতির পিতার আদর্শ নিয়ে চলছে বলেই আওয়ামী লীগ সরকার দেশের এত উন্নয়ন করতে পারছে। প্রবৃদ্ধি ৮ দশমিক ১৫ ভাগে উন্নীত করতে পেরেছে। তিনি বলেন, ‘বিশ্বের অনেক উন্নত দেশও যখন প্রবৃদ্ধি অর্জনে পিছিয়ে পড়ছে, তখনো এগিয়ে যাচ্ছে আমাদের বাংলাদেশ।’

এছাড়া সভায় অংশগ্রহণ করেছে, ইউপি সদস্য আবুল কাশেম ব্যাপারী, জাহিদুর রহমান মুজা, মফিজ উদ্দিন, রকিবুল আলম খান, মোতালেব শেখ, নুরুল ইসলাম, ইউপি সংরক্ষিত মহিলা সদস্য তাসলিমা বেগম, সাবিনা ইয়াসমিন। শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকগন, ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার, নার্স ও স্বাস্থ্য কর্মী, আনসার বাহিনীর সদস্য, গ্রাম পুলিশের সদস্য সহ সামাজিক সংগঠনের স্বেচ্ছাসেবীগন এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।