• ঢাকা
  • রবিবার, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুলাই, ২০২৪ ইং
মধুখালীর মেগচামীতে সড়ক জুড়ে কাদামাটি : গ্রামবাসীর চরম দুভোর্গ

ফরিদপুরের মধুখালী উপজেলার মেগচামী ইউনিয়নের মধ্যপাড়ার সড়কে কাদামাটিতে একাকার হয়ে পড়ায় জনচলাচলে ব্যবহৃত একটি সড়কের উন্নয়ন না হওয়ায় চরম দুভোর্গ পোহাচ্ছে গ্রামবাসী। সড়কটির অনেকাংশই এখনো কাঁচা। বিশেষ করে এই বর্ষার মৌসুমে ওই সড়কের বেশিরভাগ অংশ জুড়ে কাদামাটি হয়ে একেবারেই চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে রাস্তাটি।

মেগচামী ইউনিয়নের ১ নং ওয়ার্ডের মধ্যপাড়া মহল্লার তালতলার এই সড়কটি মধুখালী-বালিয়াকান্দি আঞ্চলিক সড়কের সাথে সংযুক্ত। সড়কটি মেগচামীর তালতলা থেকে শুরু হয়ে একটি অংশ মধ্যপাড়া জামে মসজিদের পাশে দিয়ে খান বাড়ি পর্যন্ত এবং আরেকটি অংশ খন্দকার বাড়ির পাশ দিয়ে বাজার সড়ক পৌছে শেষ হয়েছে। তালতলা থেকে শুরু হওয়া সড়কটি কিছুস্হান ইট বিছানো হেড়িংবোম। প্রায় আধা কিলোমিটার সড়কটির অনেকাংশ এখনো কাঁচা।

ওই এলাকার বাসিন্দা এরশাদ খন্দকার জানান, এজন্য সাধারণ পথচারীসহ ইজিবাইক ও ভ্যানচালকদের চরম ভোগান্তি পোহাতে হয়। ওই এলাকার ইজিবাইক চালক বিশু শেখ জানান, প্রতিদিন কাদামাটির মধ্যে দিয়ে ইজিবাইক নিয়ে বের হতে খুবই কষ্ট হয়। কিন্তু জীবিকার তাগিদে বের হতেই হয়। সাধারণ গ্রামবাসী জানান, এই সড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ চলাচল করে কিন্তু সড়কটির উন্নয়ন না হওয়ায় তাদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

এব্যাপারে ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ আজম মোল্যা বলেন, অনেক মানুষ ওই সড়কটি দিয়ে চলাচল করে। তাই সড়কটির উন্নয়ন করা জরুরী। ইউনিয়ন পরিষদের গত সভার রেজুলেশনে সড়কটির উন্নয়নের জন্য তালিকাভুক্তও করেছি। আশা করছি সামনে গ্রামবাসীর দুভোর্গ লাঘব হবে।

ইউপি চেয়ারমান মোঃ হাসান আলী বলেন, বর্তমানে করোনা পরিস্হিতির কারণে আমাদের সকল উন্নয়ন কর্মকান্ডই আপাতত স্হগিত রয়েছে। এজন্য এখনই সড়কটির উন্নয়নে কোন প্রকল্প নিতে পারছিনা। তবে জনগণ খুবই দুভোর্গে পড়লে হয়তো দু’এক গাড়ি বালি ফেলে সাময়িক চলাচলের ব্যবস্হা ছাড়া এই মুহুর্তে সড়কটির উন্নয়নে কোন প্রকল্প হাতে নেয়া সম্ভব নয় বলে তিনি জানান।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।