• ঢাকা
  • শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং
ফরিদপুরে কৃষক বাঁচাও দেশ বাঁচাও দিবস পালন

ফরিদপুর জেলা কৃষকলীগের উদ্যোগে “কৃষক বাঁচাও, দেশ বাঁচাও” দিবস পালন হয়েছে।

কৃষক বাঁচাও দেশ বাঁচাও শ্লোগান নিয়ে ফরিদপুরে কৃষক হত্যা দিবস পালন করেছে ফরিদপুর জেলা কৃষকলীগ। আজ ৩০ অক্টোবর এ উপলক্ষে সকাল ১০.৩০ টায় ফরিদপুর জেলা আওয়ামীলীগ কার্যালয় এর সামনে থেকে একটা শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ফরিদপুর প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়।

পরে এখানে সংক্ষিপ্ত সভাবেশে ফরিদপুর জেলা কৃষকলীগের সভাপতি শেখ শহীদুল ইসলামের এর সভাপতিত্বে বক্তব্য প্রদান করেন জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক এ্যাডঃ প্রদীপ কুমার দাস লক্ষণ, জেলা যুবলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি আমিনুল ইসলাম রিপন, সাবেক যুবনেতা লিয়াকত হোসেন, মহিলা সম্পাদিকা প্রভাষক সবিতা বৈরাগী, কৃষক নেতা হাকিম মাস্টার প্রমূখ। এছাড়া আরও উপস্থিত ছিলেন জেলা কৃষকলীগের সিনিয়র সহ সভাপতি প্রফেসর আবুল কাশেম, আইন বিষয়ক সহ সম্পাদক এ্যাডঃ রফিকুল ইসলাম সোহেল, কৃষকলীগ নেতা জিল্লুর রহমান রাসেলসহ জেলা, উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন থেকে আগত নেতা কর্মীরা। কর্মসূচিতে একাত্মতা ঘোষণা করেন ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা ও সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেন।

সভায় বক্তারা বলেন, বিএনপি সরকারের আমলে সারের দাবিতে পুলিশের গুলিতে প্রাণ হারিয়েছিলেন ১৮ জন নিরীহ কৃষক। কিন্তু এখন কৃষকদের সারের জন্য আর আন্দোলন করতে হয় না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন কৃষি ও কৃষকবান্ধব সরকারের পক্ষ থেকে লাখ লাখ কৃষককে বিনামূল্যে সার-বীজ ও কৃষি উপকরণ দেয়া হচ্ছে। কৃষিখাতে সরকার প্রতিবছর কোটি কোটি টাকা ভর্তুকি দিচ্ছে।

বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির নির্দেশনা অনুযায়ী সারা বাংলাদেশে এ দিবসটি পালনের অংশ হিসেবে ফরিদপুর জেলা কৃষকলীগ আজকের এ কর্মসূচি পালন করছে। কৃষকদের জন্য প্রধানমন্ত্রী বিভিন্ন কার্যক্রম তুলে ধরে বলেন মাননীয় প্রধানমন্ত্রী কৃষকের উন্নতিতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। এ সরকার জনগণের সরকার। কৃষিপণ্য আজ সহজলভ্য হয়েছে। করোনায় যাতে কৃষকের কোনো ক্ষতি না হয় সেজন্য প্রধানমন্ত্রী বিনা জামানতে কৃষি ঋণ ঘোষণা করেছেন। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ দুর্বার গতিতে এগিয়ে চলছে।

প্রসঙ্গত, বিএনপি সরকারের আমলে ১৯৯৫ সালের ১৫ মার্চ সার, তেল, কীটনাশক ও কৃষিপণ্যের দাবিতে আন্দোলন করা ১৮ জন কৃষককে গুলি করে হত্যা করা হয়েছিল।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।