• ঢাকা
  • শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং
ফরিদপুরে হেডলাইট জ্বালিয়ে চলছে যানবাহন

সনতচক্রবর্ত্তীঃ ফরিদপুরে বেড়েছে শীত। ভোর রাত থেকে কুয়াশা যেন বৃষ্টির মতো পড়ছে । সকালের দিকে রোদের দেখা না মেলায় বাড়ছে শীতের তীব্রতা। দিনে ও রাতে জড়াতে হচ্ছে শীতের কাপড়। ঘন কুয়াশার কারণে সকালে সড়ক মহাসড়কে লাইট জ্বালিয়ে যানবাহন চলাচল করতে দেখা গেছে।

শুক্রবার (৩০ ডিসেম্বর ) সকাল ৬টায় ফরিদপুরে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ ডিগ্রি সেলসিয়াস।

ফরিদপুর জেলায় ভোর থেকেই তীব্র কুয়াশা আর হিমেল হাওয়া শুরু হয়। এ সময় ভোরে জেলার সড়ক – মহাসড়ক গুলোতে কুয়াশা বেড়ে যাওয়ায় বিপাকে পড়ে ছোট-বড় যানবাহন গুলো। বিশেষ করে ভোরে নসিমন, পিকআপ ভ্যানে সবজি বোঝাই যানগুলোর চলাচল ছিল ধীর গতিতে। হেড লাইট জ্বালিয়ে মহাসড়ক গুলোতে এ যানবাহন গুলো জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করে।

বোয়ালমারী থেকে কথা হয় বাস ড্রাইভার ইসমাইল হোসেনের সাথে তিনি জানান,আমি বোয়ালমারী থেকে যাত্রী নিয়ে ঢাকা যাচ্ছি। ভোর ৬ টা থেকে শুরু হয়েছে কুয়াশা ফলে সড়কে হেডলাইন জ্বালিয়ে চলছে হচ্ছে । কুয়াশা বেড়ে গেলে দুর্ঘটনা বাড়ে ফলে আমাদের জীবনের নিরাপত্তার অভার বোধ হয়। এখন পৌষ মাস তাই ধীরে ধীরে প্রতিদিনই বাড়বে কুয়াশা আর সেই সাথে ঠান্ডা বাতাস।

ভ্যানচালক আলী জানান,ভোরে কুয়াশা আর সেই সাথে ঠান্ডা বাতাস থাকার কারণে ভ্যান চালাতে কষ্ট হয়েছে। আমার অভাবী মানুষ তাই সংসারে নিত্যদিন টানাটানি থাকে। ফলে ভোরেই বের হতে হয় আমাদের।

ইটভাটার শ্রমিক রেজা হক বলেন, আমরা ভাটার শ্রমিক। আমাদের কাজ শুরু হয় ভোর থেকে। শীতের বেশি কুয়াশা পড়লে কাজ বাধাগ্রস্ত হয় বেশি। তবুও প্রচন্ড ঠান্ডা উপেক্ষা করে আমাদের কাজ করতে হয়। নির্মান শ্রমিক রেজাউল জানান, শীত হোক বা কুয়াশা হোক কাজ আমাদের করতেই হয়। আজ বেশি কুয়াশা পড়েছে তাই কাজে যেতে দেরি হচ্ছে।

প্রতিদিন সকাল ৮-৯ টার মধ্যে আমাদের কাজে নামতে হয়। কিন্তু আজ কুয়াশা থাকার কারণে ১০টা বেজে গেছে। বেশি শীতে আমাদের কাজ করতে খুব কষ্ট হয়। এদিকে, আজ সোমবার কুয়াশা ও শীতের তীব্রতা বেশি থাকায় শহরের রাস্তাঘাট ছিল একদম ফাকা।

ফরিদপুর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান বলেন,আকাশ কুয়াচ্ছন্ন থাকায় রোদের দেখা মিলছে না ফলে শীতের তীব্রতা বাড়ছে। এ তাপমাত্রা আরও কমতে পারে। এদিকে জনপদে শীত বাড়তে থাকায় দুর্ভোগে পড়েছে গরিব, অসহায় ও খেটে খাওয়া মানুষ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।